পুলিশের কাছে ‘দুঃখ’ প্রকাশ করেছেন টাকা ছুড়ে মারা চীনা নাগরিক

রাজধানীর রাওয়া ক্লাবের সামনে ট্রাফিক পুলিশ সদস্যদের উদ্দেশ্যে চীনা নাগরিকের টাকা ছুড়ে দেওয়ার ঘটনা তদন্ত করছে পুলিশ। অন্যদিকে এই ঘটনায় ট্রাফিক তেজগাঁও বিভাগের উপকমিশনার সাহেদ আল মাসুদকে সেই চীনা নাগরিক ‘সরি’ বলেছেন।

বৃহস্পতিবার ডিএমপির তেজগাঁও ট্রাফিক বিভাগের উপকমিশনার সাহেদ আল মাসুদ বলেন, ঘটনার বিস্তারিত জানতে ওই চীনা নাগরিককে ডেকে পাঠানো হয়েছিল। তিনি মুঠোফোনে বলেছেন, কাগজপত্র চাওয়ার কারণে তিনি রেগে যান। এ ঘটনায় তিনি দুঃখ প্রকাশ করছেন। এ ছাড়া ঘটনাটির যে ভিডিও ধারণ করা হচ্ছিল, এ বিষয়ে তিনি কিছুই জানতেন না। তাই তিনি ‘সরি’ বলেছেন।

সাহেদ আল মাসুদ বলেন, চীনা নাগরিক পুলিশের সঙ্গে এ বিষয়ে প্রতিশ্রুতি দিয়েছেন। যেহেতু একটি তদন্ত কমিটি গঠিত হয়েছে, ওই কমিটিকে নিজের বক্তব্য জানাবেন তিনি।

গত মঙ্গলবার রাওয়া ক্লাবের সামনে এক চীনা নাগরিক ট্রাফিক পুলিশ সদস্যদের উদ্দেশ্যে টাকা ছুড়ে মারেন। এ ঘটনার ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়। ভিডিওতে দেখা যায়, ওই চীনা নাগরিক কর্তব্যরত ট্রাফিক পুলিশের সদস্যদের উদ্দেশে বলেন, ‘ইউ ওয়ান্ট মানি, আই গিভ ইউ দিস’ (তুমি টাকা চাচ্ছ, আমি তোমাকে টাকা দিচ্ছি)।

পুলিশের উপকমিশনার সাহেদ আল মাসুদ বলেন, ঘটনার পর এ বিষয়ে ডিএমপির কাফরুল থানায় একটি জিডি করা হয়েছিল। সেই ঘটনার তদন্ত শুরু হয়েছে। তিনি বলেন, প্রাথমিকভাবে জানা গেছে, ওই চীনা নাগরিক সিএলএক্স নামের একটি গার্মেন্টসে চাকরি করেন। ঘটনার দিন তিনি একটি ব্যক্তিগত গাড়িযোগে অফিসে যাচ্ছিলেন। রাওয়া ক্লাবের সামনে কর্তব্যরত ট্রাফিক সার্জেন্ট তাঁর গাড়ি থামিয়ে চালকের কাছে কাগজপত্র দেখতে চান। চালক কাগজ দেওয়ার পর সার্জেন্ট তা পরীক্ষা করে দেখছিলেন। এর মধ্যেই ওই চীনা নাগরিক টাকা ছুড়ে দেন।

কর্তব্যরত ট্রাফিক পুলিশের সদস্যরা কোনো টাকা চেয়েছিলেন কি না, এমন প্রশ্নের জবাবে উপকমিশনার সাহেদ আল মাসুদ বলেন, ‘ঘটনার সময় উপস্থিত কর্তব্যরত ট্রাফিক সার্জেন্টের বুকে ক্যামেরা ছিল। ক্যামেরায় ধারণকৃত ভিডিওতে আমরা এ ধরনের কোনো তথ্য পাননি। এ ছাড়া উপস্থিত কেউই এ ধরনের কথা বলেনি।’

Leave a Comment