দেশ এবং দেশের স্বার্থের ওপর আরও ‘আক্রমণ’ হতে পারে: পররাষ্ট্রমন্ত্রী

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, অপপ্রচার ও বিভ্রান্তির ভিত্তিতে দেশ এবং দেশের স্বার্থের ওপর আরও ‘আক্রমণ’ হতে পারে।তিনি বিদেশে থাকা দেশপ্রেমিক নাগরিকদের দেশের স্বার্থের বিরুদ্ধে ষড়যন্ত্র মোকাবিলায় জোরালো প্রচেষ্টা চালানোর আহ্বান জানিয়েছেন।শনিবার ‘দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে শুরু হওয়া লবিং ষড়যন্ত্র এবং বঙ্গবন্ধুফাউন্ডেশনের করণীয়’ শীর্ষক ভার্চুয়াল আলোচনায় প্রধান অতিথি হিসেবে তিনি এসব কথা বলেন।আগামী দুই বছরে আমাদের বিরুদ্ধে নানা ধরনের হামলা ও ষড়যন্ত্র হতে পারে বলে মন্তব্য করে তিনি আগামী জাতীয় নির্বাচনকে কেন্দ্র করে এ ধরনের অপচেষ্টার বিরুদ্ধে শক্ত অবস্থান নেওয়ার জন্য বিদেশে বঙ্গবন্ধু ফাউন্ডেশনের কর্মীদের প্রতি আহ্বান জানান।

বঙ্গবন্ধুফাউন্ডেশনের সভাপতি ও পররাষ্ট্রমন্ত্রী বলেন, দেশের করের টাকায় পরিচালিত প্রতিটি বাংলাদেশ মিশনই বাংলাদেশের স্বার্থসমুন্নত রাখার জন্য দেশের এক নম্বর লবিস্ট।তিনি বলেন, বিদেশে বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সঙ্গে সংশ্লিষ্ট ব্যক্তিরা দেশের বিরুদ্ধে ষড়যন্ত্রের বিষয়ে তথ্য দিয়ে বিদেশে মিশনগুলোকে সহায়তা করবেন। কেন না কিছুক্ষেত্রে মিশনগুলো তাৎক্ষণিকভাবে এ ধরনের তথ্য নাও পেতে পারে।ষড়যন্ত্রকারীদের দিকে আঙুল তুলে পররাষ্ট্রমন্ত্রী বলেন, কেউ রাজনীতিতে যুক্ত হতে চাইলে দেশের স্বার্থ ও জনগণের কল্যাণকে অগ্রাধিকার দিতে হবে।

ইউরোপীয় পার্লামেন্টের সদস্য (এমইপি) ইভান স্টেফানেকের ফরেন অ্যাফেয়ার্স অ্যান্ড সিকিউরিটি পলিসি বিষয়ক ইইউ-এর হাই রিপ্রেজেন্টেটিভ জোসেপ বো রেলকে লেখা চিঠির কথা উল্লেখ করে ড. মোমেন বলেন, ‘আমি যখন চিঠিটি পড়ছিলাম, তখন আমার মনে হয়েছিল আমি অন্য দেশ সম্বন্ধে পড়ছি। কেন না চিঠির বিষয়বস্তু দেশের পরিস্থিতির সঙ্গে যায় না।’তিনি বলেন, বাংলাদেশের বিরুদ্ধে লেখালেখির জন্য বিরোধী দলগুলো এমন আরও লোককে যুক্ত করার সম্ভাবনা রয়েছে।পররাষ্ট্রমন্ত্রী বলেন, নির্বাচন প্রক্রিয়া স্বচ্ছ করতে আওয়ামী লীগ তাদের প্রচেষ্টা অব্যাহত রেখেছে যা তুলে ধরা দরকার।

Leave a Comment