দেশের সর্বনিম্ন তাপমাত্রা কুড়িগ্রামে ৬ দশমিক ১ ডিগ্রি

ঘন কুয়াশা, হিমেল হাওয়া আর তীব্র শীতে কাবু উত্তরের জনপদ কুড়িগ্রাম। জেলাটিতে আজ সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৬ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস। আজ শুক্রবার এটিই দেশের সর্বনিম্ন তাপমাত্রা।
আবহাওয়া অধিদপ্তরের পক্ষ থেকে জানানো হয়েছে, হিমেল বাতাসের কারণেই তাপমাত্রা এতটা কমেছে। আগামী তিন দিন এ অবস্থা থাকতে পারে।

আজ শুক্রবার সকালে সূর্য উঁকি দিলেও কনকনে শীত আর বাতাসে উত্তরের এ জনপদে দুর্ভোগ বেড়েছে। তীব্র ঠান্ডায় কাজে বের হতে পারছেন না শ্রমজীবী মানুষ। বয়স্ক আর শিশুদের দুর্ভোগ আরও বেশি। শীতজনিত রোগও বাড়ছে এ জেলায়। নদ-নদীর তীরবর্তী ও চরাঞ্চলের দরিদ্র মানুষ মোটা গরম কাপড়ের অভাবে কষ্ট পাচ্ছে।
কুড়িগ্রাম সদর হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) পুলক জানান, গতকাল বৃহস্পতিবার কুড়িগ্রাম জেনারেল হাসপাতালে ৫৩ রোগী ভর্তি হয়েছে। এ ছাড়া গত এক সপ্তাহে গড়ে প্রতিদিন ৫০ থেকে ৫৫ জন ভর্তি হয়েছে। রোগীদের মধ্যে অধিকাংশই শিশু। ঠান্ডায় রোগীর সংখ্যা বাড়ছে বলে জানান তিনি।
জেলা প্রশাসক মো. রেজাউল করিম বলেন, ‘শীতার্ত মানুষের জন্য প্রধানমন্ত্রীর কার্যালয় ও মন্ত্রণালয় থেকে প্রয়োজনীয় পর্যাপ্ত বরাদ্দ পাওয়া গেছে। সেগুলো আমরা তাঁদের মাঝে বিতরণ করছি। আশা করি শীতে গরম কাপড়ের অভাব হবে না।’

Leave a Comment