দেশের বিভিন্ন স্থানে মৃদু ভূকম্পন

আজ বুধবার সকাল সোয়া নয়টার দিকে মৃদু ভূকম্পন অনুভূত হয়েছে ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে । তবে রিখটার স্কেলে এর মাত্রা ছিল ৫ দশমিক ৩ । আর মার্কিন ভূতাত্ত্বিক জরিপ সংস্থার (ইউএসজিএস) ওয়েবসাইটে জানানো হয়েছে, ভূমিকম্পটির উৎপত্তিস্থল আসাম ও মেঘালয় রাজ্যের সীমান্তবর্তী এলাকায় । তবে সীমান্তের মেঘালয় অংশের লাখিপুর থেকে সাত কিলোমিটার দক্ষিণে ভূমিকম্পের উৎপত্তি ।

তবে সকাল সকাল ভূমিকম্পে লোকজন আতঙ্কিত হয়ে পড়ে বলে দেশের বিভিন্ন স্থান থেকে আমাদের প্রতিনিধিরা জানিয়েছেন । আর আমাদের জয়পুরহাট প্রতিনিধি জানান, মাত্র কয়েক সেকেন্ডের এই ভূমিকম্পে লোকজন আতঙ্কিত হয়ে পড়ে । তবে পাঁচবিবির আটাপাড়া গ্রামের বাসিন্দা বকুল হোসেন বলেন, ‘খাটে শুয়ে ছিলাম । আর হঠাৎ দেখি খাট নড়াচাড়া করছে। এতে কিছুটা ভয় পেয়ে গিয়েছিলাম । তার পরে বুঝলাম ভূমিকম্প হয়েছে ।’

তবে কুষ্টিয়া থেকে নিজস্ব প্রতিবেদক জানান, ভূমিকম্পের সময় আতঙ্কিত লোকজন বাড়িঘর থেকে বাইরে ছুটে যায় । আর ভূকম্পন হতে পারে—এ আশঙ্কায় বেশ কিছু সময় তারা বাইরে অবস্থান করে । তবে শেরপুর প্রতিনিধি জানান, ৩০ সেকেন্ড স্থায়ী কম্পনের সময় আতঙ্কে অনেকেই ঘর থেকে বের হয়ে আসেন । তবে কোথাও ক্ষয়ক্ষতির কোনো খবর পাওয়া যায়নি ।

Leave a Comment