দুস্কৃতিকারীর হাত থেকে কিশোরীকে উদ্ধার দিনাজপুরে

দিনাজপুরের চিরিরবন্দর উপজেলার রাণীরবন্দর বাসষ্টান থেকে ‘দুস্কৃতিকারীর হাত থেকে আখিঁ আক্তার (১৫) নামের এক নাবালিকা কিশোরীকে উদ্ধার করেছে স্বেচ্ছাসেবী সংগঠন (রাশাস) । গত ২২ আগস্ট রোববার সন্ধায় কাহারোল থানা পুলিশের সাহায্যে তার নিজ বাড়ি কাহারোল উপজেলার মুকুন্দপুর ইউনিয়নের ছাতইল গ্রামে তার পারিবারের কাছে তাকে হস্তান্তর করা হয়।

জানাগেছে, গত ২২ আগস্ট রোববার দুপুরে নিজ কর্মস্থল সৈয়দপুর উপজেলা থেকে তার নিজ গ্রামের বাড়ি কাহারোল উপজেলায় বাসযোগে যাওয়ার পথে মেয়েটিকে ‘দুস্কৃতি কারীর একটি চক্র তাকে ফুসলিয়ে খাবারের সাথে অচেতন হওয়ার ওষুধ খাইয়ে দেয়। পরে তারা মেয়েটিকে রাণীরবন্দরে বাসষ্টানে নামিয়ে নেয়। পরে মেয়েটি তার বাড়ি এখানে না বলে ‘দুস্কৃতিকারীদের বিভিন্ন প্রশ্ন করলে তারা মেয়েটির হাতে একটি (০১৭৩৮৫১২৯২৮) নম্বরের একটি চিরকুট ধরিয়ে দিয়ে সরে পরে।

পরে স্থানীয় স্বেচ্ছাসেবী সংগঠন রাণীরবন্দর শান্তি সংঘ রাশাসের সদস্যরা বুঝতে পারলে সংগঠনটির প্রতিষ্ঠাতা মো. ফজলুর রহমানকে জানালে তিনি সেখানে উপস্থিত হয়। পরে তিনি মেয়েটির সাথে আর কেউ আছে কিনা জানতে চাইলে তারা ততক্ষনে পালিয়ে যায়। এর পরে মেয়েটির কাছে তার ঠিকানা জানতে চাইলে সে কাহারোল উপজেলার ছাতইল গ্রামের কথা বলে। পরে তাকে কাহারোল থানা পুলিশের সহায়তায় তার পরিবারের লোকজনের কাছে পৌচ্ছে দেয়া হয়।


এ বিষয়ে কাহারোল থানার নবাগত অফির্সাস ইনচার্জ (ওসি) রহিস উদ্দিন স্বেচ্ছাসেবী সংগঠন শান্তি সংঘ রাশাসের সদস্যদের ধন্যবাদ জানিয়ে তিনি বলেন, নি-সন্দেহ এটি একটি ভালোকাজ।’দুস্কৃতিকারীদের চক্রে মেয়েটি পড়ে গেলে হয়তো অনেক কিছুই হতে পারতো। তাই স্বেচ্ছাসেবী সংগঠন পুলিশের কাজকে সহজ করে দিয়ে আইনকে সহয়তা করেছেন। তাই পুলিশের পক্ষ থেকে তাদেরকে অভিনন্দন জানাই।

Leave a Comment