থেমে গেলে নিশ্বাস হারাবে না বিশ্বাস

থেমে গেলে নিশ্বাস হারাবে না বিশ্বাস, মানুষে মানুষে সম্পর্ক টিকে যায়ই এই এক বিশ্বাসের জোরে।ভাবতে অবাক লাগে বিশেষ করে আগেকার দিনের মানুষদের মধ্যে সম্পর্ক হতো শুধু এই বিশ্বাসের জোরেই। চেনা নাই জানা নেই হুট করে পরিবারের কিছু লোকজনের খোঁজ খবরের উপর ভর করে দুজন অজানা মানুষ হুট করেই একসাথে জীবন পাড়ি দিতে শুরু করতো।আর যুগ যুগ একসাথে থেকে যেত বিশ্বাসের টানেই।

কিন্তু বিশ্বাসটা যখন হঠাত নড়বড়ে হয়ে যায়, যেকোন সময় স্রোতে ভেসে যাওয়ার উপক্রম হয়, তখন কখনো ভেঙে পড়বেন না। মানুষে বিশ্বাস হারানো পাপ। শুধু ভাববেন ইহাও মানব চরিত্রের একটা রুপ। আর নতুন এই রুপ আপনার জানা হয়ে গেলো। অন্যের সাথে সাথে আপনি নিজেকেও চেনার সুযোগ পেলেন। দুর্বলতা গুলোকে আরেকটু মজবুত করে নেয়ার এই সুযোগ সবাই পায় না। আর এজন্যই নিজেদের আবেগকেও নিয়ন্ত্রণ করতে পারেনা।

দুনিয়ার অনেক মানুষ ভালো না। অথবা আপনার পক্ষের না।কিন্তু তাই বলে সব মানুষও আপনার বিপক্ষেরও না।কেউ না কেউ রয়ে যাবে আপনার সাথে।আপনার পাশে। কোন একজন বা এক শ্রেণীর মানুষ দিয়ে সবাইকে বিচার করে কষ্ট পাবেন না।

বিশ্বাস করে ঠকে গেলেও কখনও নিজেকে ঠকাবেন না। নিজেকে শক্ত করার সুযোগটা লুফে নিবেন। থেমে গেলে নিশ্বাস হারাবে না বিশ্বাস

নতুন করে বিশ্বাসের খুটি গাড়বেন নিজের জন্যই।নতুন উদ্যমে বাচার জন্য। নতুন করে কিছু পাওয়ার জন্য না। শুধু নিজেকে গড়বার জন্য।
বিশ্বাস আপনাআপনি সাফল্য নামক বস্তু মিলিয়ে দিবে

Reporter: নওমিন

Leave a Comment