ত্বক সুন্দর ও উজ্জল করার গোপন রহস্য

কে না চায় যে তার ত্বক সুন্দর ও উজ্জল হোক। আজ তেমনি কিছু কথা বলবো কি ভাবে ত্বক সুন্দর করবেন। তার গোপন রহস্য বলবো আপনাদের । ঘরোয়া পদ্ধাতিতে ত্বক সুন্দর ও ফর্সা করা কিছু উপায়ের কথা বলবো যাতে আপনাদের উপকারে আসে ।

১. গুড়া দুধ ও লেবুর রসের ফেইস প্যাক।

যে ভাবে তৈরি করবেন ১ চামচ গুড়া দুধ, ২ চামচ লেবুর রস ও ১ চামচ মধু ভালো করে মিশিয়ে ফেইস প্যাক তৈরি করবেন। যা মুখে ভালো করে লাগাতে হবে এবং ১৫ মিনিট ধরে রাখতে হবে। তার পরে মুখ ভালো করে ঠান্ডা পানি দিয়ে ধুয়ে ফেলতে হবে। দেখবেন আপনার ত্বক কতো ফর্সা হয়ে যাই। আর এই উপাদান সবার বাড়িতে রয়েছে । তাই প্রতিদিন এই প্যাক লাগাবেন তাহলে একটি সুন্দর মুখ পাবেন।


২. টক দই ও ওট মিলের স্কিন ফেইস প্যাক।
রাতে ১ চামচ ওট মিল পানিতে ভিজিয়ে রাখবেন। তার পরে সকালে এটা প্যাক বানাবেন তার সাথে ২ চামচ টক দই মিশাবেন তাহলে আপনার ফেইস প্যাকটি তৈরি হয়ে যাবে। নিশ্চত এই প্যাক টা তোমাদের ফর্সা ও উজ্জল একটা ত্বক উপহার দিবে। যার ফল তোমরা নিয়মিত মুখে লাগালে বুঝতে পারবে। এটা খুব সহজে কোন ঝামেলা ছাড়া করতে পারবে।


৩. আলুর খোসার স্কিন প্যাক।
এই উপাদানটা প্রত্যেকের রান্না ঘরে পাওয়া যাবে। আর এটা যে কতোটা ত্বকে উপকার করে তা আমারা অনেকে জানি না। আলুর খোসার ফেইস প্যাক তৈরি করে নিয়মিত মুখে লাগান তাহলে তাড়াতাড়ি সুন্দর ও ফর্সা ত্বক পাবেন। এই প্যাক টা সব ধরনের মুখের জন্য।


৪. টমেটোর আর হলুদের ফেইস প্যাক।
সুন্দর ও ফর্সা উজ্জল ত্বকের জন্য এই টমেটো ও হলুদের কার্যকারীতা অনেক।
১ চামচ হলুদ ও একটি টমেটো নিয়ে ভালো করে মিশিয়ে তৈরি করবেন এই প্যাক টা তার পরে মুখে কিছু সময় রাখবেন। তার পরে ধুয়ে ফেলবেন । এই প্যাক আপনার কালো দাগ সরিয়ে সুন্দর মুখ তৈরি করবে।

৫. বেসন ও পুদিনা পাতা ফেইস প্যাক
বেসন সবসময় আমাদের ত্বকে যত্নে ব্যবহারিত হয় এবং ত্বকে তরুণ করে তুলে। বেসনের প্যাক বানিয়ে মুখে দিলে সু্ন্দর ও উজ্জল ত্বক পাওয়া যায়। এই প্যাক টা তৈলাক্ত মুখে লাগানো যাবে না।


পুদিনা পাতার ফেইস প্যাক মুখে রং ফর্সা করতে সাহায্য করে এটা নিয়মিত ব্যবহার করলে লাবণ্যময় উজ্জল ত্বক পাবেন। পুদিনা পাতা অ্যালার্জি থাকলে এই প্যাক ব্যবহার করা থেকে বিরত থাকবেন।

রুপচর্চা মানুষের রুপকে উজ্জল ও সুন্দরময় করে তুলে। আশা করি এই উপাদান গুলো সকলের বাড়িতে আছে সবাই এই ফেইস প্যাক গুলো সহজে তৈরি করতে পারবেন। আর উপকৃত হবেন নিয়মিত ব্যবহার করলে।

Leave a Comment