ঢাকার মঞ্চে নোরা ফাতেহির ২৫ মিনিট

ঢাকার একটি আয়োজনে অংশ নিতে মুম্বাই থেকে উড়ে এসেছিলেন বলিউড তারকা, নৃত্যশিল্পী নোরা ফাতেহি। একটি তথ্যচিত্রের শুটিংয়ের অনুমতি নিয়ে ঢাকায় এলেও আয়োজক প্রতিষ্ঠান ‘গ্লোবাল অ্যাচিভারস অ্যাওয়ার্ড’ নামের ওই অনুষ্ঠানে তিন ধরনের টিকিটমূল্য ধার্য করে। এর মধ্যে ভিআইপি ১৫ হাজার টাকা, গোল্ড ১০ হাজার ও সিলভার ৫ হাজার টাকা। টিকিট কেনা অতিথিরাও ভেবেছিলেন নোরার পরিবেশনা উপভোগ করবেন তাঁরা। কিন্তু কোনো ধরনের পরিবেশনায় অংশ না নিলেও প্রায় ২৫ মিনিট মঞ্চে থেকে বিভিন্নজনের হাতে পুরস্কার তুলে দিয়েছেন নোরা।

শুক্রবার রাতে রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় উইমেন লিডারশিপ করপোরেশনের আয়োজনে ‘উইমেন এমপাওয়ারমেন্ট ইন বাংলাদেশ’ শীর্ষক আয়োজনে ‘দিলবার’ গানের তালে ৯টা ৪০ মিনিটে নোরা মঞ্চে আসেন।

দীর্ঘ অপেক্ষার পর নোরাকে পেয়ে উচ্ছ্বসিত হয়ে পড়েন দর্শকেরা। ‘নোরা’, ‘নোরা’ বলে তাঁরা অভিবাদন জানালে তাঁদের উদ্দেশে উড়ন্ত চুমু ছোড়েন নোরা।

এরপর বাংলাদেশের প্রতি ভালোবাসা জানিয়ে নিজের অনুভূতি তুলে ধরেন নোরা। তিনি জানান, এটি তাঁর দ্বিতীয়বারের মতো ঢাকায় আসা। সুযোগ পেলে আবারও ঢাকায় আসতে চান।

বাংলাদেশি চলচ্চিত্রের এই সময়ের জনপ্রিয় চিত্রনায়িকা পূজা চেরিসহ বেশ কয়েকজনকে সম্মাননা তুলে দেন নোরা ফাতেহি। বলিউডের আলোচিত এই তারকার হাত থেকে সম্মাননা পেয়ে উচ্ছ্বাস প্রকাশ করেছেন পূজা চেরি।

রাত ১০টা ৫ মিনিটে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়। অনুষ্ঠান শেষে হোটেলে ফিরে যান, আজ শনিবার ভোরে কাতারের উদ্দেশে ঢাকা ছাড়েন নোরা। রোববার বিশ্বকাপের উদ্বোধনী আয়োজনে নাচ পরিবেশনের কথা রয়েছে তাঁর।

Leave a Comment