ঠাকুরগাঁও এ চতুর্থ ও পঞ্চম শ্রেণির ০৫ ছাত্রী করোনায় আক্রান্ত

ঠাকুরগাঁও সদর উপজেলার বাহাদুরপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ ও পঞ্চম শ্রেণির পাঁচজন ছাত্রী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। ফলে ওই দুই শ্রেণির ক্লাস সাময়িকভাবে বন্ধ রেখেছে বিদ্যালয় কর্তৃপক্ষ।

ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে গত সোমবার বিদ্যালয়টির চতুর্থ শ্রেণির ২ জন ও পঞ্চম শ্রেণির ৩ জন ছাত্রীর নমুনা দেয়া হয়।

মঙ্গলবার নমুনা পরীক্ষা-নিরীক্ষা শেষে তাদের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়। তারা ঠাকুরগাঁও সরকারি শিশু পরিবার বালিকার সদস্য।

বৃহস্পতিবার বিষয়টি নিশ্চিত করেছেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোছা. ফারহানা পারভীন।

বিদ্যালয় কর্তৃপক্ষ জানায়, প্রথম শ্রেণি থেকে পঞ্চম শ্রেণি পর্যন্ত ৪২৬ জন ছাত্র-ছাত্রী রয়েছে। এর মধ্যে চতুর্থ শ্রেণিতে রয়েছে ৮৪ জন ও পঞ্চম শ্রেণিতে রয়েছে ৭৬ জন ছাত্র-ছাত্রী। গত ১২ সেপ্টেম্বর থেকে পুনরায় স্কুল খোলা হয়।

ঠাকুরগাঁও সরকারি শিশু পরিবার বালিকার উপ-তত্ত্বাবধায়ক মোছা. রিক্তা বানু বলেন, গত বৃহস্পতিবার শহরের হাজীপাড়া আদর্শ উচ্চ বিদ্যালয়ে পড়ুয়া একজন ছাত্রী জ্বর-সর্দিতে আক্রান্ত হয়। এরপর পর্যায়ক্রমে আরও অনেকের পাশাপাশি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পড়ুয়া ৫ জন ছাত্রী জ্বর-সর্দিতে আক্রান্ত হয়।

গত সোমবার থেকে বুধবার পর্যন্ত শিশু পরিবারের ২৫ জন ছাত্রীর নমুনা পরীক্ষার জন্য ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে দেয়া হয়। এর মধ্যে প্রাথমিক বিদ্যালয়ে পড়ুয়া ৫ জনসহ মোট ১৩ জন ছাত্রীর শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়। আক্রান্ত সবাই আমাদের শিশু পরিবারের সদস্য বলে জানান তিনি।

আক্রান্ত শিক্ষার্থীদের আলাদা করে চিকিৎসাসেবা দেয়া হচ্ছে। বর্তমানে তারা ভালো আছে বলে জানান শিশু পরিবার বালিকার উপ-তত্ত্বাবধায়ক।

জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. হারুন অর রশিদ বলেন, আক্রান্তদের চিকিৎসা দেয়া হচ্ছে। গত বুধবার থেকে ওই দুটি শ্রেণির শিক্ষার্থীদের বিদ্যালয়ে আসতে নিষেধ করা হয়েছে। 

Leave a Comment