টিকা ও মাস্ক নিয়ে গুগলের ডুডল

বিশ্বের সবচেয়ে জনপ্রিয় সার্চ ইঞ্জিন গুগল করোনাভাইরাস (ক্যাভিড -১৯) বিরুদ্ধে টিকা দেওয়ার জন্য লোকেদের অনুপ্রাণিত করার জন্য একটি বিশেষ ডুডল প্রকাশ করেছে। একই সাথে ডুডল মাস্ক সম্পর্কে সচেতনতার ছবি প্রকাশ করা হয়েছে যাতে সবাইকে মাস্ক পরতে অনুপ্রাণিত করা যায়।

শনিবার (২ মে) গুগল এই ডুডলটি প্রকাশ করেছে। প্রকাশের পর থেকে আমেরিকা যুক্তরাষ্ট্র এবং কানাডা, ইউরোপের যুক্তরাজ্য এবং বুলগেরিয়া, ভারত, পাকিস্তান, বাংলাদেশ ও এশিয়ার মালয়েশিয়া সহ উত্তর ও দক্ষিণ আমেরিকার কয়েকটি দেশে এই ডুডলটি দেখা গেছে।

ডুডলের মাধ্যমে গুগলের বার্তাটি হ’ল ভ্যাকসিনেটেড ‘। একটি মুখোশ পরিধান কর. লাইভ সংরক্ষণ করুন ‘এর অর্থ’ টিকা পান, একটি মুখোশ পরুন, জীবন বাঁচান ‘। ডুডলে মুখোশ বা আঙুল রেখে এই বার্তাটি পৌঁছে দেয়।

এছাড়াও, আপনি যদি ডুডলে ক্লিক করেন, গুগল আপনাকে করোনভাইরাস এবং টিকা সম্পর্কিত বিভিন্ন লিঙ্কের সর্বশেষ আপডেটগুলি প্রদর্শন করবে। বাংলাদেশ থেকে ডুডলে ক্লিক করা বাংলাদেশ সরকার (www.corona.gov.bd) এর করোনার পোর্টাল এবং বিশ্ব স্বাস্থ্য সংস্থার ওয়েবসাইট নিয়ে আসবে।

একই সাথে, 29 এপ্রিল পর্যন্ত বাংলাদেশে বিভিন্ন ভ্যাকসিনের আপডেট প্রদর্শিত হচ্ছে।

বলা হয়ে থাকে যে এখন পর্যন্ত বাংলাদেশে 6 লাখ 25 হাজার 350 ডোজ ভ্যাকসিন দেওয়া হয়েছে। কমপক্ষে 58 লাখ 19 হাজার 758 জন প্রথম ডোজ পান। ২৮ লক্ষ পাঁচ হাজার ৬৯৪ জন দুটি ডোজ দিয়ে টিকা কার্যক্রম সম্পন্ন করেছেন।

সফটওয়্যার ডেভলপমেন্ট সংস্থা গিটহাবের মতে, বাংলাদেশে দুই-ডোজ ভ্যাকসিনের হার 1.7 শতাংশ।

Leave a Comment