জিন তাড়াতে যুবককে শ্বাসরোধে হত্যা কথিত দুই ওঝা আটক

এক যুবককে জিন তাড়ানোর নামে শ্বাসরোধে হত্যার অভিযোগ উঠেছে বরিশালের হিজলা উপজেলায় । তবে এ ঘটনায় কথিত দুই ওঝাকে আটক করা হয়েছে । গ্রামে এই ঘটনা ঘটে সোমবার বিকেলে উপজেলার মেমানিয়া ইউনিয়নের চর মেমানিয়া । ওই যুবকের নাম রাসেল ঘরামী (৩০) মারা যাওয়া । ওই এলাকার আলমগীর ঘরামীর ছেলে এবং পেশায় কৃষক দুই সন্তানের বাবা রাসেল ।

রাসেল দীর্ঘদিন যাবৎ অসুস্থ ছিলেন। স্থানীয় ব্যক্তিদের ধারণা ‘জিনে ধরেছে’ মেমানিয়া ইউনিয়ন পরিষদের সদস্য লিটন গাজী জানান । গ্রাম থেকে ইসমাইল শেখ (২৫) ও ইমরান শেখ (২৩) নামে দুজনকে জিন তাড়ানোর জন্য বাড়িতে ডেকে আনা হয় তবে এরপর সোমবার হিজলা গৌরবদী ইউনিয়নের বিছর । একপর্যায়ে রাসেলের গলা টিপে ধরেন দুই ওঝা জিন তাড়াতে গিয়ে ঝাড়ফুঁকের । তবে এতে রাসেল অসুস্থ হয়ে পড়লে তাঁকে পার্শ্ববর্তী টেকেরহাট বাজারে গ্রাম্য চিকিৎসকের কাছে নেওয়া হয় । আর ওই চিকিৎসক রাসেলকে মৃত ঘোষণা করেন।

কথিত দুই ওঝাকে আটক করা হয়েছে ,হিজলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তারিক বিন ইসলাম সোমবার রাত ১০টার দিকে রংপুর ডেইলীকে বলেন এই কথা । তবে তাঁদের বিরুদ্ধে হত্যা মামলার প্রস্তুতি চলছে বলে জানান । তবে লাশ ময়নাতদন্তের জন্য হাসপাতালে পাঠানো হচ্ছে ।

Leave a Comment