ছেলেদের বিভিন্ন যৌন সমস্যার সহজ সমাধান

ছেলেদের বিভিন্ন যৌন সমস্যার সহজ সমাধান

ছেলেদের বিভিন্ন যৌন সমস্যার সহজ সমাধান, ক্ষুধা, তৃষ্ণা এবং অন্যান্য জৈবিক শারীরবৃত্তীয় চাহিদার মতোই আমাদের জীবনে যৌন চাহিদা স্বাভাবিক। প্রতিটি প্রাণীর মধ্যেও যৌন চাহিদা বিদ্যমান। মানব জাতির বেঁচে থাকার ক্ষেত্রে আমাদের যৌন চাহিদা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

 

ছেলেদের বিভিন্ন যৌন সমস্যার সহজ সমাধান

ছেলেদের বিভিন্ন যৌন সমস্যার সহজ সমাধান কিন্তু ধর্মীয় গোঁড়ামি, সামাজিক দৃষ্টিভঙ্গি এবং বিভিন্ন সংস্কৃতির কারণে আমাদের কাছে যৌনতাকে অত্যন্ত নেতিবাচকভাবে উপস্থাপন করা হয় যার জন্য আমরা যৌনতা ও সমস্যা নিয়ে খোলামেলা ছেলেদের বিভিন্ন যৌন সমস্যার সহজ সমাধান আলোচনা করতে পারি না। যৌনতা একটি অত্যন্ত খারাপ এবং গোপন বিষয় যা আমাদের মনে গেঁথে যায়। এবং এই গোপনীয়তার সুযোগ নিয়ে ছেলেদের বিভিন্ন যৌন সমস্যার সহজ সমাধান, এক শ্রেণীর লোকের সাথে খারাপ আচরণ করা হচ্ছে।

আমাদের দেশে যৌনতার মতো গুরুত্বপূর্ণ বিষয়ে ছেলেদের বিভিন্ন যৌন সমস্যার সহজ সমাধান কোনো প্রাতিষ্ঠানিক জ্ঞান অর্জনের সুযোগ নেই। পদ ছাড়ার পর তিনি কী করবেন তা এই মুহূর্তে অজানা। আমরা বন্ধু, কবিরাজ, ফুটপাতে ক্যানভাস, অশ্লীল ছবি, বই, বাসের জানালা দিয়ে ছুড়ে দেওয়া লিফলেট ইত্যাদির মাধ্যমে যৌনতা সম্পর্কে জানতে পারি।

যৌনতা দমনের কারণে আমাদের দেশে ধর্ষণের সংখ্যা বাড়ছে। মনোবিজ্ঞানীদের মতে, আমরা যা নেতিবাচকভাবে অবদমিত রাখি তা বিভিন্ন নেতিবাচক উপায়ে প্রকাশ পাবে। যেহেতু আমাদের দেশে যৌনতা নিয়ে স্বাভাবিক আলোচনা নেই, কারো যৌন সমস্যা থাকলেও আমরা তা বুঝতে পারি না। আমি গোপনে অসদাচরণের মাধ্যমে বিষয়গুলিকে আরও জটিল করে তুলি ছেলেদের বিভিন্ন যৌন সমস্যার সহজ সমাধান৷

আমাদের মধ্যে সাধারণত ২ কারণে যৌন সমস্যা দেখা দিতে পারে-

1. প্রাথমিক যৌন: এটি শারীরিক বা চিকিৎসা সমস্যার কারণে হয়। ফলস্বরূপ, আপনাকে চিকিৎসা সহায়তা নিতে হবে। যেমন STD, STI ইত্যাদি।

2. সেকেন্ডারি সেক্সুয়াল: এই সমস্যাটি মানসিক কারণে হয়ে থাকে। বাংলাদেশের বেশিরভাগ যৌন সমস্যাই সেকেন্ডারি সেক্সুয়াল সমস্যা। সাইকোলজির ভাষায় একে বলা হয় সাইকোসেক্সুয়াল সমস্যা। আর এর অন্যতম কারণ যৌনতা নিয়ে কুসংস্কার।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সাইকোলজি দ্বারা পরিচালিত একটি গবেষণায় (মজুমদার কে এবং রহমান এম 2004) দেখা গেছে যে 92 শতাংশ বাংলাদেশি যৌনতা সম্পর্কে বিভিন্ন কুসংস্কারে বিশ্বাসী। আর এই কুসংস্কারের কারণেই যৌন সমস্যা বেশি দেখা যায়।

বাংলাদেশের প্রেক্ষাপটে মনে করা হয় শুধুমাত্র পুরুষদেরই যৌন সমস্যা রয়েছে। কিন্তু ধারণাটি সম্পূর্ণ অযৌক্তিক। নারীদের মধ্যেও যৌন সমস্যা দেখা যায় যার জন্য মনোবিজ্ঞানীর সাহায্য নেওয়া প্রয়োজন। এই সমস্ত সমস্যার পিছনে কোন শারীরিক কারণ নেই। এর মানে হল যে একজন পুরুষ বা মহিলা শারীরিকভাবে ফিট থাকা সত্ত্বেও যৌনতা উপভোগ করতে পারে না।

আমরা পুরুষদের যৌন সমস্যা এবং যৌনতা সম্পর্কে কিছু ভুল ধারণা নিয়ে আলোচনা করব। পরের প্রবন্ধে মহিলাদের যৌন সমস্যা নিয়ে আলোচনা করা হবে।

পুরুষদের যৌন সমস্যাগুলো-

1. যৌন আকাঙ্ক্ষার অভাব: পুরুষদের যৌন উত্তেজনা থাকে এবং যৌন আনন্দ উপভোগ করে কিন্তু যৌন কাজের প্রতি তাদের আগ্রহ দ্রুত হ্রাস পায়। নিজেদের মধ্যে যৌন আগ্রহ কমে যাওয়ার কারণে, সঙ্গী দৃঢ়ভাবে সমস্ত যৌন আবেদন বা আচরণকে প্রত্যাখ্যান করে এবং পুরুষটি কখনও নিজের উদ্যোগে সঙ্গীর সাথে যৌনতায় লিপ্ত হয় না।

কিছু পুরুষ তাদের সঙ্গীর সাথে যৌনমিলনে আগ্রহী না হলেও হস্তমৈথুন করে যৌন সুখ পান। অনেক মহিলা অভিযোগ করেন যে তাদের স্বামী তাদের সাথে সহবাস করেন না বরং তাদের সামনে হস্তমৈথুন করেন। একজন মহিলা কখনই এই ধরনের আচরণ মেনে নিতে পারে না এবং এটি তাদের মধ্যে বৈবাহিক ঝগড়া শুরু করে যা অন্যান্য ছোটখাটো সমস্যার মাধ্যমে প্রকাশ করা হয়। স্বামী-স্ত্রীর মধ্যে পারিবারিক কলহ, ঝগড়া, বিষণ্ণতা, সঙ্গীর প্রতি সংশয় ইত্যাদি কারণে এ সমস্যা হতে পারে।

2. ইরেক্টাইল ডিসফাংশন: লিঙ্গটি সঙ্গীর সাথে সহবাস করার জন্য বা যোনিতে লিঙ্গ ঢোকানোর জন্য যথেষ্ট শক্ত নয়। আদর করার পরও তাদের লিঙ্গ শক্ত হয় না, এমনকি যোনিতে লিঙ্গ ঢোকানোর পরও লিঙ্গ নিস্তেজ হয়ে যায়। এভাবে পুরুষাঙ্গ যোনিপথে প্রবেশ করে না। অথবা ঢোকানো গেলেও বীর্য বের হওয়ার আগেই লিঙ্গ নিস্তেজ হয়ে যায়। ফলে সঙ্গী চূড়ান্ত যৌন সুখ পেতে পারে না। ৮-১৬ শতাংশ পুরুষের জীবনে কোনো না কোনো সময় এই সমস্যা দেখা দিতে পারে। এটাকে মূলত পুরুষত্বহীনতা বলে।

ইরেক্টাইল ডিসফাংশন শৈশবকালীন অত্যাচার বা যৌন আঘাত, দীর্ঘমেয়াদী মানসিক চাপ, সঙ্গীর সাথে যৌন মিলন করতে না পারার অপরাধবোধ, বিষণ্নতা, বৈবাহিক কলহ ইত্যাদির কারণে হতে পারে।

3. দ্রুত বীর্যপাত: মাস্টার অ্যান্ড জনসন, একজন সেক্স থেরাপিস্ট (1981) এর মতে, এটি পুরুষদের মধ্যে একটি খুব সাধারণ সমস্যা। এখানে যৌনসম্পর্কের কারণে পুরুষের লিঙ্গ বৃদ্ধি পায় কিন্তু যৌন মিলনের জন্য নারীর যোনিতে লিঙ্গ প্রবেশ করালে সঙ্গে সঙ্গে বীর্য বের হয়। সময়ের পরিপ্রেক্ষিতে, প্রচণ্ড উত্তেজনা 1 মিনিটেরও কম সময়ে ঘটে। যদিও যৌন মিলনের কোন নির্দিষ্ট সময় নেই, তবে দ্রুত বীর্যপাত হলে সঙ্গীর মনে হতে পারে যে যৌন সুখের সময় খুব কম ছিল বা পূর্ণ/চূড়ান্ত সুখ অর্জন করতে পারেনি।

এই ধরনের দ্রুত বীর্যপাত নারী ও পুরুষ উভয়ের জন্যই অত্যন্ত বিব্রতকর এবং হতাশাজনক হতে পারে। 30-40 শতাংশ পুরুষদের জীবনের কোনো না কোনো সময়ে এই সমস্যা হতে পারে। কারো যদি ৬ মাস ধরে এই সমস্যা থাকে তাহলে তাকে চিকিৎসা মনোবিজ্ঞানীর সাহায্য নিতে হবে।

যদিও সঠিক কারণ এখনও অজানা, তবুও মানসিক চাপ, বিষণ্ণতা, দুশ্চিন্তা, সঙ্গীকে খুশি করতে না পারার অপরাধবোধ, নিজের শরীরের প্রতিচ্ছবি আত্মবিশ্বাসের অভাব, যৌন মিলনের সময় সম্পর্কে ভুল ধারণা ইত্যাদি কারণে এটি হতে পারে।

4. বিলম্বিত বীর্যপাত: এটি এমন একটি সমস্যা যারা পুরুষদের দীর্ঘস্থায়ী সহবাসের পরেও বীর্যপাত বা বীর্যপাত হতে পারে না। 25/30 মিনিট পরও বীর্যপাত হয় না। এভাবে পুরুষরা কখনই ক্লাইম্যাক্স বা চরম পায় না। এদিকে, সঙ্গী একটি প্রচণ্ড উত্তেজনা (স্বাভাবিক শারীরিক অবস্থা) হয়ে ওঠে। কিন্তু পুরুষের বীর্যপাত না হওয়ায় বা অনেক দেরি হয়ে যাওয়ায় নারী সঙ্গীর অবস্থা তখন ভয়াবহ হয়ে ওঠে। যদি এই অবস্থা একজন পুরুষের মধ্যে 6 মাসের বেশি সময় ধরে চলতে থাকে, তাহলে মানসিক চিকিৎসা প্রয়োজন।

একে বলে বিলম্বিত অর্গ্যাজম। এই সমস্যার কারণে অনেক নারীর ডিভোর্স হয়ে যায়। কিন্তু চিকিৎসা করলে উপকার পাবেন।

5. যৌন বিতৃষ্ণা: এখানে আসে যৌন সম্পর্কে পুরুষদের মারাত্মক অনিচ্ছা। যৌনতা বা যৌন মিলনের প্রতি ঘৃণা ঘৃণা, অপমান, লজ্জা এবং আত্মসম্মান জড়িত। এই বিতৃষ্ণা বা অনিচ্ছা কোন নির্দিষ্ট কাজের সাথে সম্পর্কিত হতে পারে যেমন ওরাল সেক্স বা লিঙ্গে লিঙ্গ প্রবেশ করানো, এটা হতে পারে বীর্যের গন্ধ, চুম্বনের সময় লালার গন্ধ। এটি সঙ্গীর যৌন অঙ্গ যেমন স্তন বা যোনির দিকে হতে পারে। এটি যৌন মিলনের সময় সঙ্গীর বিভিন্ন কথার দিকে হতে পারে।

যৌন বিতৃষ্ণা পুরো যৌনকর্মের প্রতিও হতে পারে। আবার, এটি একটি নির্দিষ্ট কাজ হতে পারে। উদাহরণস্বরূপ, একজন পুরুষ যৌন মিলন করতে পছন্দ করতে পারে, কিন্তু যৌন যত্ন যেমন চুম্বন, স্তন ঘষা, যোনিতে চুম্বন ইত্যাদি পছন্দ করেন না। অনেক মহিলা অভিযোগ করেন যে তাদের সঙ্গী কোনো শারীরিক আদর ছাড়াই যোনিতে লিঙ্গ প্রবেশ করান।

ছেলেদের বিভিন্ন যৌন সমস্যার সহজ সমাধান

যদি কোনও পুরুষের এই সমস্যা থাকে তবে এটি তাদের সঙ্গীর সাথে বৈবাহিক সম্পর্ক নষ্ট করতে পারে। তাদের ভালো সেক্স নেই। সম্পর্কটা তখন অভ্যাসে পরিণত হয়। যদি এই অবস্থা কারো মধ্যে 6 মাস ধরে থাকে এবং তাই এটি তাদের বৈবাহিক সম্পর্কের উপর মারাত্মক নেতিবাচক প্রভাব ফেলে তবে এটি একটি যৌন ব্যাধি ব্যাধি।

চিকিৎসা: যেহেতু আমাদের দেশে যৌন সমস্যা বা রোগ নিয়ে খোলামেলা আলোচনা করা হয় না, তাই অনেকেই অপপ্রচারের ফাঁদে পড়েন। বাংলাদেশের হারবাল কোম্পানিগুলোর লোভনীয় ও আকর্ষণীয় বিজ্ঞাপনে প্রতারিত হচ্ছেন অনেকে, যেগুলো ২৪ ঘণ্টায় সমাধানের নিশ্চয়তা দেয়। অনেকে পাশের ফার্মেসির বন্ধুর কাছ থেকে ওষুধ নেন। যদিও এই ভেষজ বা ওষুধগুলি প্রাথমিকভাবে কিছুটা সন্তোষজনক ফলাফল দেয়, তবে এর অনেক দীর্ঘমেয়াদী নেতিবাচক প্রভাব রয়েছে।

যার কারণে যৌনজীবন সম্পূর্ণভাবে শেষ হয়ে যেতে পারে। তাই উপরের কোন যৌন সমস্যা দেখা দিলে সরাসরি চিকিৎসকের শরণাপন্ন হওয়া প্রয়োজন। আপনি যদি নিশ্চিত হন যে আপনার যৌন সমস্যা কোনও শারীরিক কারণে নয়, তাহলে একজন মেডিকেল সাইকোলজিস্টের পরামর্শ নিন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সাইকোলজি বিভাগের মাস্টার্স প্রোগ্রামের শিক্ষার্থীদের সেক্স থেরাপির ৭ দিনের আলাদা প্রশিক্ষণ দেওয়া হয়।

যারা এসব সমস্যার কারণে বিভিন্ন অপকর্মে কাঙ্খিত ফলাফল পান না তারা সরাসরি চিকিৎসা মনোবিজ্ঞানীর কাছে যেতে পারেন। তবে স্বামী প্রথমে মনোবিদদের কাছে গেলেও স্ত্রীকেও ধাপে ধাপে চিকিৎসার মধ্য দিয়ে যেতে হতে পারে। বলা হয়ে থাকে স্বামী-স্ত্রীর মধ্যে যত সমস্যাই থাকুক না কেন, মতের পার্থক্য থাকুক না কেন, তারা যা চায় তা পায় কি না, কিন্তু দিনশেষে তাদের মধ্যে একটি সুন্দর রোমান্টিক যৌন সম্পর্ক তৈরি করতে পারে। অন্যান্য সমস্যা ছোট। যৌনতা শুধু শারীরিক নয়, মানসিকও বটে। তাই আপনাদের কারো যৌন সমস্যা থাকলে একজন মেডিকেল সাইকোলজিস্টের সাহায্য নিন, যৌন জীবন উপভোগ করুন। জীবন উপভোগ করুন ছেলেদের বিভিন্ন যৌন সমস্যার সহজ সমাধান

 

যৌন সমস্আসলে কি?

যৌন সমস্যার মূল কারণ মানসিক। মনস্তাত্ত্বিক কারণ ব্যতীত, অন্যান্য কারণ রয়েছে যা ওষুধের প্রভাব। কিছু শারীরিক অসুস্থতা যেমন ডায়াবেটিস, কিছু স্নায়বিক সমস্যা, কিছু মূত্রনালীর রোগ ইত্যাদি। তবে আমাদের মূল বিষয় মনের ব্যাপার। একজন সুস্থ ব্যক্তি সেই ব্যক্তি যিনি শারীরিক, মানসিক এবং সামাজিকভাবে সুস্থ। একইভাবে, একজন ব্যক্তির সুস্থ যৌন জীবনের জন্য সম্পূর্ণ শারীরিক ও মানসিক সুস্থতা প্রয়োজন। যেকোনো ধরনের আবেগ বা উদ্বেগ একজন ব্যক্তির সুস্থ যৌনতার ক্ষতি করে। উদ্বেগ মনের সবচেয়ে গুরুত্বপূর্ণ কারণ। বিয়ের আগে বা পরে যৌন সমস্যা দেখা দিতে পারে। একটা কথা মনে রাখতে হবে যে সুস্থ যৌন জীবনেও মাঝে মাঝে তার পারিপার্শ্বিকতার কারণে যৌন সমস্যা হতে পারে, তবে এটাকে ক্ষণস্থায়ী এবং একেবারে স্বাভাবিক বলা যেতে পারে। সব কিছুর প্রতি মানুষের কৌতূহল থাকে ছেলেদের বিভিন্ন যৌন সমস্যার সহজ সমাধান।

যৌন ক্ষমতার ক্ষেত্রেও তা বাদ যায় না। বিয়ের আগে একটা জিনিস প্রায় সব ছেলের মধ্যেই পরিলক্ষিত হয় যে তারা যৌনতায় কতটা ফিট। এ নিয়ে তার দুশ্চিন্তার শেষ নেই। এই চিন্তা তার মনের মধ্যে বর্তমান সব কাজকর্ম এবং পড়াশুনা. বিষয়টি নিয়ে তিনি এতটাই চিন্তিত যে তিনি বিয়ের আগে পরীক্ষা দিতে চান। আর এ জন্য তারা নিষিদ্ধ জায়গায় যায়। স্বাভাবিকভাবেই নিষিদ্ধ জায়গায় সে ব্যর্থ হয়। এবং এই ব্যর্থতা তার মনে ধারণার জন্ম দেয় যে সে যৌনভাবে সক্ষম নয়। আরও উদ্বেগ ও হতাশা শুরু হয়। এরি মধ্যে হায়াতের বাবা-মা বিয়ে করার জন্য জোর দেন। কিন্তু সে কৌশলে বিয়ে এড়িয়ে যায়। বিভিন্ন অবৈজ্ঞানিক চিকিৎসা দিয়ে শুরু। ফলাফল অনেক ব্যর্থতা। ফলে কঠিন বৃত্তে পড়ে যান তিনি। আপনি যতই চেষ্টা করুন না কেন, আপনি সহজে এর থেকে বেরিয়ে আসতে পারবেন না। আসলে ছেলেদের বিভিন্ন যৌন সমস্যার সহজ সমাধান এটা সুস্থ যৌনতার লক্ষণ নয়।

 

প্রেম এবং যৌন

আরেকটি বিষয় লক্ষণীয় তা হল বিয়ের আগে ছেলেদের মনে যে জিনিসটি সবচেয়ে বেশি কাজ করে তা হল স্ত্রীর সাথে তাদের যৌন সম্পর্ক। কিন্তু সে ভাবতে পারে না যে সে তার স্ত্রীর সাথে সেক্স ছাড়াও আরও অনেক কিছু করতে পারে। ফলে সেক্ষেত্রে যৌনতা নিয়ে অতিরিক্ত চিন্তা করে তিনি উদ্বিগ্ন হয়ে পড়েন। যা বিবাহোত্তর যৌনতায় প্রতিফলিত হয়। স্ত্রী এবং প্রেমের সম্পর্ক যৌনতার চেয়েও গুরুত্বপূর্ণ। বিয়ের পর একটি ছেলে এবং একটি মেয়ের মধ্যে নিখুঁত ভালবাসা পরবর্তীতে একটি ভাল যৌন সম্পর্ক গড়ে তুলতে সাহায্য করে, যেমনটি কান টানলে মাথা আসে। আসলে প্রেম এবং যৌনতা একে অপরের পরিপূরক। একটি বাদ দিয়ে অন্যটি কখনই ভালো হবে না। একটি সুস্থ যৌন জীবনের জন্য একটি ভাল প্রেমের সম্পর্ক অপরিহার্য। সুস্থ যৌনতায় নারী-পুরুষ উভয়েরই সমান ভূমিকা রয়েছে। কিন্তু আমাদের দেশে সাংস্কৃতিক কারণে নারী-পুরুষ তাদের যৌন সম্পর্কের ব্যাপারে মুখ খুলতে পারে না। বেশিরভাগ ক্ষেত্রেই মেয়েরা লাজুক হয়। তবে, সঠিক যৌন শিক্ষার অভাবে এটি ঘটে। তবে আশা করছি শিক্ষিত ছেলে-মেয়েদের অবস্থার কিছুটা উন্নতি হয়েছে। পর্যাপ্ত যৌন শিক্ষা থাকলে স্ত্রী এক্ষেত্রে সহায়ক ভূমিকা পালন করতে পারে।

 

ছেলেদের বিভিন্ন যৌন সমস্যার

ছেলেদের ক্ষেত্রে, যৌন সম্পর্কে কিছু অবাস্তব চিন্তা, প্রস্রাবের আগে ও পরে ধাতুতে যাওয়া, দুঃস্বপ্ন, হস্তমৈথুন এবং অন্যান্য বিভিন্ন ভিত্তিহীন কারণে অসুস্থ যৌন চিন্তার জন্ম দেয় যার কোনো বৈজ্ঞানিক ব্যাখ্যা নেই। ফলে তারা নানা সমস্যায় ভুগছেন। মেয়েদের যৌন সমস্যার অনেক কারণ থাকতে পারে। যৌন সমস্যা বিভিন্ন কারণে হতে পারে যার মধ্যে রয়েছে যৌন শিক্ষার অভাব, অল্প বয়সে যৌন নির্যাতন, যৌন সম্পর্কে স্বামীর সাথে খোলামেলা যোগাযোগে লজ্জা, বিভিন্ন মানসিক অশান্তি এবং পছন্দের অভাব।

 

প্রিয় পাঠক, যৌন সমস্যা প্রাপ্তবয়স্ক পুরুষ এবং মহিলাদের জন্য একটি বিশাল সমস্যা যারা সময়মত এবং সঠিকভাবে নিজেদের প্রকাশ করতে অক্ষম। একবার, 45 বছর বয়সী তিন সন্তানের মা, যিনি আমাকে বিভিন্ন কথায় বলেছিলেন, “দীর্ঘ বিবাহিত জীবনে যৌন সুখ বলতে কী বোঝায় তা আমি বুঝতে পারি না।” নানা প্রশ্নের মাধ্যমে বুঝলাম তার স্বামীর যৌন সমস্যা আছে। লজ্জায় কোনো ডাক্তারের কাছে যাননি এবং কোনো চিকিৎসাও পাননি। আসলে, সমস্ত চিকিত্সকদের জিজ্ঞাসা করা উচিত যে রোগীর যৌন সমস্যা আছে কিনা। রোগীরাও বিব্রত হলেও অনেক চিকিৎসক বিশেষ করে ক্ষেত্রবিশেষে এমন প্রশ্ন করতে নারাজ।

 

ছেলেদের বিভিন্ন যৌন সমস্যার সহজ সমাধান

পাঠক, আশা করি আপনারা বুঝতে পেরেছেন যে যৌন রোগ এবং যৌন সমস্যা এক নয়, দুটি ভিন্ন সমস্যা। এবার ভেবে দেখুন, আপনি কি যৌনবাহিত রোগে ভুগছেন নাকি যৌন সমস্যায়? আপনি যদি মনে করেন আপনি যৌন সমস্যায় ভুগছেন, তাহলে বিভিন্ন অবৈজ্ঞানিক চিকিৎসায় অর্থ অপচয় করবেন না। কারণ যৌন সমস্যা সমাধানে ওষুধের ভূমিকা খুব একটা গুরুত্বপূর্ণ নয়। সময়মত সাইকোথেরাপি বা সেক্স থেরাপির মাধ্যমে যৌন সমস্যা সমাধান করা সম্ভব। অপ্রয়োজনীয় উদ্বেগ এড়িয়ে চলুন এবং সুস্থ চিন্তা ভাবনা করুন। প্রয়োজনে যৌন স্বাস্থ্য বিশেষজ্ঞের পরামর্শ নিন।

ভারতে একজন যৌন বিশেষজ্ঞ যিনি যৌনতার উপর একটি সংবাদপত্রের কলাম লিখে এবং পাঠকদের প্রশ্নের উত্তর দিয়ে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছিলেন 96 বছর বয়সে মারা গেছেন। প্রসূতি ও স্ত্রীরোগ বিশেষজ্ঞ। 10 বছরেরও বেশি সময় ধরে, মাহিন্দা ওয়াটসা “আস্ক দ্য সেক্সপার্ট” বা “একটি যৌন বিশেষজ্ঞকে জিজ্ঞাসা করুন” শিরোনামে একটি কলাম লিখছেন।

এই কলামে, তিনি মজা করে বিভিন্ন যৌন উদ্বেগ এবং প্রশ্নের উত্তর দেন। উত্তরগুলো সহজ এবং পরিষ্কার ছিল। সাথে কৌতুক মেশান। তার মৃত্যুর পর তার সন্তানদের কাছ থেকে একটি বিবৃতিতে বলা হয়েছে, “তিনি একটি গৌরবময় জীবন যাপন করেছেন।” পদ ছাড়ার পর তিনি কী করবেন তা এই মুহূর্তে অজানা। ডাঃ ওয়াটসা 70 বছর বয়সে এই যৌন ইঙ্গিতমূলক কলামটি লিখতে শুরু করেছিলেন। তার কলামটি মুম্বাই মিররে প্রকাশিত হয়েছিল। তার লেখা জনপ্রিয় হতে বেশি সময় লাগেনি। যে দেশে যৌনতা নিয়ে কথা বলা স্বাভাবিক নয়, সেখানে তিনি এ বিষয়ে যে উত্তর দেন তা মানুষের দৃষ্টি আকর্ষণ করে।

সংবাদপত্রের সম্পাদক মিস বাঘেল ২০১৪ সালে বিবিসিকে বলেছিলেন, “আমরা এই কলামটি চালু করার আগে, লিঙ্গ (লিঙ্গ) এবং যোনি (যোনি) শব্দগুলি ভারতের কোনো মিডিয়াতে ব্যবহার করা হয়নি।” এই কলাম ছাপানোর জন্য তার সমালোচনা করছি। তার বিরুদ্ধে অশ্লীলতার অভিযোগে মামলাও হয়েছে। তবে, তিনি বলেন, এই কলামের সুবিধাগুলি সমস্যার চেয়ে অনেক বেশি। “একা মিরর-এ, ডঃ ওয়াটসা 20,000 টিরও বেশি পাঠকের প্রশ্নের উত্তর দিয়েছেন। সব মিলিয়ে সংখ্যা 40,000-এর বেশি হবে। এছাড়াও আরও অনেকে আছেন যারা ব্যক্তিগতভাবে তাদের যৌন জীবন সম্পর্কে তাঁর সাথে পরামর্শ করেছেন,” লিখেছেন সম্পাদক। আয়না। ডাঃ ওয়াটসকে 1980-এর দশকে ‘প্রিয় ডাক্তার’ নামে একটি মহিলা ম্যাগাজিনের জন্য একটি কলাম লিখতে বলা হয়েছিল। তখন তার বয়স ত্রিশের বেশি। 2014 সালে তিনি বিবিসিকে বলেছিলেন, “আমার খুব বেশি অভিজ্ঞতা নেই, আমাকে এটা স্বীকার করতে হবে।”

By নিজস্ব প্রতিবেদক

রংপুরের অল্প সময়ে গড়ে ওঠা পপুলার অনলাইন পর্টাল রংপুর ডেইলী যেখানে আমরা আমাদের জীবনের সাথে বাস্তবঘনিষ্ট আপডেট সংবাদ সর্বদা পাবলিশ করি। সর্বদা আপডেট পেতে আমাদের পর্টালটি নিয়মিত ভিজিট করুন।

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *