গোলাম রাব্বানীর আক্ষেপের কথা

ঢাকা প্রতিনিধিঃ ছাত্রলীগের প্রাক্তন সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী ৩১ শে মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিলেন। তিনি ফেসবুকে তার স্ট্যাটাসের বিষয়টি জানিয়েছিলেন। রাজধানীর রাজারবাগ পুলিশ হাসপাতালে তিনি ইতিবাচক পরীক্ষা করেছেন। এবার অন্য স্ট্যাটাসে তিনি বলেছিলেন যে তাঁর শারীরিক অবস্থা কিছুটা অবনতি হয়েছে।

শনিবার (৩ এপ্রিল) রাব্বানী তার যাচাই করা ফেসবুক আইডিতে লিখেছিলেন যে তাঁর অবস্থার অবনতি ঘটছে।

“জ্বর, ঠান্ডা লাগা এবং শারীরিক দুর্বলতায় গত দুদিন ধরে আমি শ্বাসকষ্ট এবং বুকের টানটানতা অনুভব করছি। গত রাতেও আমাকে কিছু সময় অক্সিজেন সিলিন্ডার ব্যবহার করতে হয়েছিল।

যদি কিছু ঘটে থাকে, যদি আপনাকে অকালে চলে যেতে হয় … আপনাকে এই আফসোস, হতাশা এবং হতাশার সাথে যেতে হবে। আমি দলের স্বার্থপর মহল থেকে মিথ্যা অভিযোগ ও মা-যেমন অবিচারের শিকার হয়েছি যার জন্য আমি আদর্শ এবং দলের জন্য সমস্ত ত্যাগ, জীবন-তারুণ্য, ক্যারিয়ার, স্বাদ-আনন্দ নিয়ে ইতিবাচক কাজ করতে চেয়েছিলাম! আত্মরক্ষা, সত্য-মিথ্যা যাচাই-বাছাই, তদন্ত এমনকি সামান্যতম সুযোগও পূরণ করতে পারেনি, যা কোনও মানুষের অধিকার।

প্রমাণিত দুর্নীতিবাজ ভিসিকে রক্ষার জন্য বিশ্বের বৃহত্তম ছাত্র সংগঠন এবং এর শীর্ষ নেতৃত্বকে মিথ্যা অভিযোগ দ্বারা কলঙ্কিত করা হয়েছে। তার বিরুদ্ধে সমস্ত প্রমাণ থাকা সত্ত্বেও কোনও তদন্ত হয় নি, কোন বিচার হয় নি! শিক্ষা মন্ত্রন, ইউজিসি, দুদক দুর্নীতিতে জড়িত হতে ‘জিরো অ্যাকশন টু দুর্নীতি’ নীতি অনুসরণ করেছে।

আমি যদি বেঁচে থাকি তবে নিজেকে প্রমাণ করব ইনশাআল্লাহ। আর যদি আমি মারা যাই তবে শেষ ইচ্ছা ও আকাঙ্ক্ষা থেকে যায়, যাতে জাবি ভিসি, যিনি দেশ ও জনগণের অর্থ চুরি করে আমাদের অপমান করেছেন, তিনি পাশ করতে পারবেন না, জাতির সামনে সত্য প্রকাশিত হবে । জোর করে চাপানো দুর্নীতিবিরোধী আন্দোলন আবার শুরু করা উচিত। ইউজিসি এবং দুদকের বিবেক জাগ্রত হোক। ছাত্রলীগ, জীবনের প্রতিষ্ঠান কলঙ্কমুক্ত থাকতে হবে। “

উল্লেখ্য যে, গোলাম রাব্বানীকে বিতর্কিত কর্মকাণ্ডের অভিযোগে ২০১৯ সালের ১ অক্টোবর বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক পদ থেকে সরিয়ে দেওয়া হয়। তার পর থেকে তিনি নিজেকে বিভিন্ন সামাজিক কর্মকাণ্ডে নিযুক্ত করেছেন। করোনায় প্রথম বিপর্যয়ের সময় তিনি মানবিক সহায়তায় দেশের বিভিন্ন অঞ্চলে ক্ষতিগ্রস্থ মানুষের পাশে এসেছিলেন।

Leave a Comment