কোথায় দুর্নীতি হয়েছে সুনির্দিষ্ট প্রমাণ দিন, বিএনপিকে সেতুমন্ত্রী

সরকারের নেওয়া মেগা প্রকল্পে কোথাও দুর্নীতি হলে সুনির্দিষ্ট প্রমাণ দেওয়ার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সোমবার সচিবালয়ে নিজ দপ্তরে সমসাময়িক বিষয় নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ আহ্বান জানান।

মেগা প্রকল্প নিয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের দুর্নীতির অভিযোগ প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, ‘এটা তাদের পরিকল্পিত অপচেষ্টা। এটা তার প্রতিহিংসা পরায়ণ ও ব্যর্থ এক বিরোধী দলের ঈর্ষাকাতরতা ছাড়া কিছু নয়।’

তিনি বলেন, অব্যাহত মিথ্যাচার করে দেশের ইমেজ নষ্ট করা বিএনপির। নিজেরা ক্ষমতায় থাকাকালে দেশকে দুর্নীতির স্বর্গরাজ্যে পরিণত করেছিল। এখন শেখ হাসিনা সরকারের উন্নয়ন কার্যক্রমে ঈর্ষান্বিত হয়ে দুর্নীতির গন্ধ খুঁজে বেড়ায়।

সেতুমন্ত্রী বলেন, দুর্নীতি অনিয়মের বিরুদ্ধে শেখ হাসিনা সরকারের ‘শূন্য সহিষ্ণুতা’ নীতি স্পষ্ট ও কঠোর। যে কোনো অনিয়মের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণে নিজ দলের নেতাকর্মীদেরও ছাড় দেওয়া হয়নি।

তিনি বলেন, অপরদিকে বিএনপি দুর্নীতিবাজদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণতো দূরের কথা, গঠনতন্ত্র থেকে দুর্নীতিবাজদের অযোগ্যতা বিষয়ক ধারা বাতিল করে আত্মস্বীকৃত দুর্নীতিবাজদের দল হিসেবে নিজেদের স্বীকৃতি দিয়েছে।

বিএনপি উন্নয়নবিমুখ কথা-সর্বস্ব রাজনৈতিক দল উল্লেখ করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, তাদের সময় বড় প্রকল্প নেওয়ার মানসিক সাহস, সক্ষমতা ছিল না।

তিনি বলেন, সড়ক অবকাঠামো খাতে পদ্মাসেতু, মেট্রোরেল, টানেলসহ যে কয়টা মেগা-প্রকল্প বাস্তবায়িত হচ্ছে, সেখানে কোনো দুর্নীতি হলে কাল্পনিক অভিযোগ না করে সুস্পষ্ট প্রমাণ দিন। সুনির্দিষ্ট প্রমাণ দিন, কোথায় দুর্নীতি হয়েছে?

Leave a Comment