কাশ্মীরের মন্দিরে পদদলিত হয়ে নিহত

ভারত নিয়ন্ত্রিত জম্মু ও কাশ্মীরের কাটরায় শনিবার ভোরে মাতা বৈষ্ণো দেবীর মন্দিরে পদপিষ্ট হয়ে কমপক্ষে ১২ জন নিহত এবং ১৪ জন আহত হয়েছে।সংবাদ সংস্থা পিটিআই সূত্রে খবর, নতুন বছরের প্রথম দিনে রিয়াসি জেলার ত্রিকুটা পাহাড়ের ওপরে মন্দিরের গর্ভগৃহের বাইরে ভক্তদের ব্যাপক ভিড়ের ফলে পদপিষ্ট হওয়ায় এই ঘটনা ঘটেছে।

এ খবর পেয়েই জম্মু ও কাশ্মীর পুলিশ উদ্ধার অভিযান শুরু করে।আহতদের মাতা বৈষ্ণো দেবী নারায়ণ সুপার স্পেশালিটি হাসপাতালসহ বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতদের অনেকেরই শারীরিক অবস্থা ‘গুরুতর’ বলে জানানো হয়েছে প্রশাসন ও হাসপাতাল কর্তৃপক্ষের তরফে।হিন্দুস্তান টাইমস জানায়, ‘অনুমতি পত্র’ ছাড়াই বহু ভক্ত ভোরে ঢুকে যান বৈষ্ণো দেবী মন্দিরে। এরপরই হুড়োহুড়িতে এই দুর্ঘটনা ঘটে। এদিকে ঘটনার পরই কেন্দ্রীয় মন্ত্রী জিতেন্দ্র সিং পৌঁছে যান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর অফিসে।

জিতেন্দ্র টুইট করে জানান, প্রধানমন্ত্রী ঘটনার গতিপ্রকৃতি ওপর নজর রাখছেন। আহতদের সব ধরনের চিকিৎসা সেবা প্রদানেরও নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী।ঘটনা প্রসঙ্গে জম্মু ও কাশ্মীর পুলিশের ডিজি দিলবাগ সিং বলেন, ‘ঘটনাটি ভোর ২টা ৪৫ মিনিট নাগাদ ঘটে। প্রাথমিক রিপোর্ট অনুসারে, ভক্তদের মধ্যে তর্কাতর্কি শুরু হলে লোকেরা একে অপরকে ধাক্কা দেয় এবং এর পরে পদপিষ্ট হওয়ার এই ঘটনা ঘটে। এতে ১২ জনের মৃত্যু হয়েছে এখনো পর্যন্ত।

Leave a Comment