করোনা রোধে গো মূত্র ব্যবহার

কিছুদিন ধরেই ভারতে দেখা যাচ্ছে যে কিছু মানুষ করোনা থেকে বাঁচতে গো মূত্র ব্যবহার করছেন। ভারতের চিকিৎসকগণ ইতিমধ্যেই জানিয়েছেন গোমূত্র করোনা রোধ করতে পারেনা।গো মূত্র ব্যবহার করোনা দূর তো হবেই না উপরন্তু অন্যান্য রোগের আশঙ্কা দেখা দেয়।

করোনা সংক্রমণ থেকে বাঁচতে ভারতের গুজরাট এর কিছু মানুষের অদ্ভুত কিছু কার্যকলাপ দেখা যাচ্ছে।তারা করোনা থেকে বাঁচতে গো মূত্র আর গোবর শরীরে মেখে গোসল করে।এতে তাদের রোগপ্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি পাবে,করোনা একেবারেই দুর হবে এই বিশ্বাসের উপর ভিত্তি করেই তারা এ ধরনের কান্ড করেছে বলে জানা গিয়েছে।কিন্তু ভারতের চিকিৎসকেরা বলছেন,গোবর আর গো মূত্র ব্যবহারে করোনা তো যাবেই না বরং অন্যান্য রোগের আশঙ্কা বাড়িয়ে দেয়।কিন্তু চিকিৎসকেরা বলার পরেও গুজরাটের ওই সকল মানুষের গোমূত্র দিয়ে গোসল করা বন্ধ হয়নি এখনও।

ভারত এক মাস ধরেই করোনা সংক্রমণের কারণে একটি মৃত্যুপুরীতে পরিণত হয়েছে।প্রতিদিন হাজার হাজার মানুষ মৃত্যুবরণ করেছে।ভারতের হাসপাতালগুলোতে করোনা রোগীরা অক্সিজেন এর অভাবে মৃত্যুবরণ করছে।আবার অনেক সময় তো হাসপাতালে সিট ই পাওয়া যাচ্ছে না।সর্বোপরি  ভারত আজ করোনার সংক্রমণ এ পুরোপুরি বিপর্যস্ত।করোনায় ভারতে এ পর্যন্ত আড়াই লাখের বেশি মানুষের মৃত্যু হয়েছে।আর সংক্রমণ হয়েছে দুই কোটি ত্রিশ লক্ষ।

Leave a Comment