ইস্পাতের পাত পড়ে ঢাকা-ময়মনসিংহ ট্রেন চলাচল বন্ধ

গাজীপুরের শ্রীপুরে রেললাইনের ওপর ইস্পাতের পাত (স্টিলের অ্যাঙ্গেল) পড়ে থাকায় ট্রেন চলাচল বন্ধ রয়েছে। সোমবার রাত সাড়ে ৮টার দিকে শ্রীপুর বাজারের গোসিঙ্গা সড়কে রেললাইন পার হওয়ার সময় ট্রাক থেকে ইস্পাতের পাতগুলো রেলপথে পড়ে যায়। এরপর ঢাকা-ময়মনসিংহ রেলপথে সব ট্রেন চলাচল বন্ধ রয়েছে।

এ ঘটনার পর আশপাশের বিভিন্ন স্টেশনে বেশ কিছু ট্রেন আটকা পড়েছে। এতে চরম দুর্ভোগে পড়েছেন ট্রেনে থাকা যাত্রীরা।

রাত সাড়ে ১০ টার দিকে এ প্রতিবেদন লেখা পর্যন্ত এখনো রেলপথ থেকে পাতগুলো সরানো সম্ভব হয়নি। তবে এ ঘটনায় কেউ আহত বা হতাহত হয়নি।রেলপথে পড়ে থাকা ইস্পাতের পাতগুলো সরানোর জন্য ক্রেন খবর দেওয়া হয়েছে বলে জানান শ্রীপুর রেলওয়ে স্টেশনে দায়িত্বরত স্টেশন মাস্টার

প্রত্যক্ষদর্শীরা জানান, রাত ৮টার একটু পরে একটি ট্রাক স্টিলের অ্যাঙ্গেল নিয়ে গোসিংঙ্গার দিক থেকে ছেড়ে এসে মাওনার দিকে যাচ্ছিল। এ সময় ট্রাকটি শ্রীপুর স্টেশনের দক্ষিণ পাশের সংযোগ সড়ক (রেলগেট) পার হওয়ার সময় আচমকা ট্রাক থেকে ফসকে ১০/১২টি অ্যাঙ্গেল পড়ে যায় রেলপথের ওপরে। পরে দ্রুত ট্রাক সরে পড়ে। কিন্তু রেলপথ আগলে পড়ে থাকে অ্যাঙ্গেলগুলো।

তারা আরো জানান, এ সময় এ সড়ক পথে অন্য যানবাহন চলাচলও বন্ধ হয়ে পড়ে। প্রায় দুই ঘণ্টা সড়ক পথ বন্ধ রয়েছে। দুপাশে সৃষ্টি হয়েছে তীব্র যানজটের। আটকে আছে বিভিন্ন যানবাহন। লোহার অ্যাঙ্গেলগুলো ফসকে পড়ার সময় বিকট শব্দ হলে আতঙ্ক ছড়িয়ে পড়ে। বেশ কিছুক্ষণ পর সবাই বিষয়টি টের যায়।

তবে এ ঘটনায় কেউ আহত বা হতাহত হয়নি বলেও তারা জানিয়েছেন।

শ্রীপুর রেলওয়ে স্টেশন মাস্টার শামীমা জাহান ঘটনার সত্যতা নিশ্চিত করে দেশ রূপান্তরকে জানান, আমাদের উত্তরের কাওরাইদ স্টেশন এলাকায় ঢাকাগামী মহুয়া এক্সপ্রেস ও শ্রীপুর স্টেশনের দক্ষিণ পাশে আউটার সিগন্যালের কাছে ময়মনসিংহগামী ব্রহ্মপুত্র এক্সপ্রেস ট্রেন আটকা পড়ে আছে।

তিনি বলেন, আমরা ক্রেনের জন্য চেষ্টা করছি খবর দেওয়া হয়েছে। স্থানীয় পুলিশের সহায়তা চাওয়া হয়েছে। ক্রেন ছাড়া এত বড় বড় ইস্পাতের পাতগুলো সরানো অসম্ভব। কোনো স্টিল বিল্ডিং করার জন্য এ সব বড় আকারের পাত ব্যবহার করা হয়ে থাকে।

তবে কতক্ষণে ট্রেন চলাচল স্বাভাবিক হবে এ ব্যাপারে তিনি কোনো নিশ্চয়তা দিতে পারেনি।

Leave a Comment