আশা করি খুব তাড়াতাড়ি ভ্যাকসিন পেয়ে যাব

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, আমরা ভ্যাকসিন আনার চেষ্টা করছি। আমরা চীন ও রাশিয়ার সাথে চুক্তি স্বাক্ষর করছি। আশা করি খুব শিগগিরই আমরা ভ্যাকসিনটি পেয়ে যাব।

শুক্রবার বিকেলে সদর উপজেলার গড়পাড়ার শুভ্রো সেন্টারে করোনায় নিঃস্ব মানুষের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণকালে তিনি এ কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক আরও বলেছিলেন, “আমাদের হাতে এখনও কিছু ভ্যাকসিন রয়েছে। ভারত থেকে ভ্যাকসিন না পাওয়ার কারণে প্রথম ডোজটি বন্ধ করে দেওয়া হয়েছে। আমাদের যদি ভ্যাকসিন না পাওয়া যায় তবে দ্বিতীয়টি দেওয়া কঠিন হবে ডোজ ” প্রধানমন্ত্রী দ্বিতীয় ডোজ দেওয়ার চেষ্টা করছেন।

তিনি বলেছিলেন যে ভ্যাকসিন দেওয়া হলেও করোনায় আক্রান্ত হতে পারে। তবে, ভ্যাকসিনটি যদি রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায়, তবে তাকে হাসপাতালে নেওয়ার দরকার নেই।

মন্ত্রী আরও বলেন, ofদের আগে ফেরি টার্মিনালগুলিতে মানুষের ভিড় লক্ষ্য করা যাচ্ছে। করোনাভাইরাস ছড়াতে খুব বেশি সময় লাগবে না। যদি আরও সংক্রামিত হয় তবে হাসপাতালে কোনও জায়গা থাকবে না, অক্সিজেন থাকবে না। সমস্যা কী হবে তা বলা যায় না।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক এস এম ফেরদৌস, পুলিশ সুপার রিফাত রহমান শামীম, জেলা পরিষদ চেয়ারম্যান গোলাম মহিউদ্দিন, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আফসার উদ্দিন সরকার প্রমুখ।

এ উপলক্ষে সদর ও সাটুরিয়া উপজেলার ২ হাজার নিঃস্ব পরিবারের মাঝে চাল, ডাল, আলু, তেল, নুন এবং চিনি বিতরণ করা হয়েছে।

Leave a Comment