আগামীর তারুণ্যে স্বপ্ন বুনছেন বিসিবি সভাপতি

যৌবনের আগমন শুনছেন বাংলাদেশ ক্রিকেট। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন বলেছেন যে এক বছর আগেও মাশরাফি-সাকিব-তামিম-মুশফিকুর নির্ভর এই দেশে ক্রিকেট তাদের ছাড়া কল্পনাও করা যায় না। তাসকিন আহমেদ, আফিফ হোসেন, নাজমুল হোসেন শান্ত, নাeম শেখ এবং শেখ মেহেদির বর্তমান পারফরম্যান্সের সাথে দেশ-বিদেশে লাল ও সবুজ ক্রিকেটের অধিনায়ক তাদের মধ্যে একটি সমৃদ্ধ ক্রিকেটের স্বপ্ন বুনতে শুরু করেছেন। এবং তিনি বিশ্বাস করেন যে পারফরম্যান্সের এই ধারাবাহিকতা যদি তারা ধরে রাখতে পারেন এবং যারা এখনও জাতীয় দলের পাইপলাইনে রয়েছেন তাদের হাত ধরে রাখতে পারেন, শীঘ্রই ক্রিকেট দেশের শীর্ষ পাঁচে অন্তর্ভুক্ত হবে।

বিসিবি সভাপতি তার যৌবনের বিজয় সদ্য সমাপ্ত নিউজিল্যান্ড সফর দিয়ে শুরু করেছিলেন এবং এটি বর্তমান শ্রীলঙ্কা সফরের সাথে শেষ করেছিলেন। আফিফ হোসেন ধ্রুব, নাeম শেখ, শেখ মেহেদী ও নাসুম আহমেদের মতো তরুণরা গত মাসে নিউজিল্যান্ড সফরের সময় টি-টোয়েন্টি সিরিজে ব্যাটিং ও বোলিং উভয় বিভাগেই অভিজ্ঞদের দৃষ্টিতে তুলনামূলকভাবে উজ্জ্বল ছিল। চলমান শ্রীলঙ্কা টেস্টে ১৮৩ রানের অনবদ্য ইনিংস খেলা নাজমুল হোসেন শান্ত তাঁর হয়ে সবচেয়ে প্রতিশ্রুতিশীল ও মেধাবী খেলোয়াড় হয়েছেন।

শনিবার (২৪ শে এপ্রিল) রাজধানীর কুর্মিটোলা হাসপাতালে তিনি এ মন্তব্য করেন।

বিসিবি বস বলেছেন, “যদি আমরা নিউজিল্যান্ড সিরিজটি হেরে গেলেও দেখে থাকি, খেলাটি কে পছন্দ করেছে তা যদি আমরা জিজ্ঞাসা করি তবে আমি অবশ্যই নাeম শেখ, আফিফ, মেখ মাহেদী, শরিফুল এবং তাসকিনকে বলব। আপনি দেখুন, সমস্ত নাম আমি বলছি একজন তাসকিন বাদে নতুন। আপনি যদি এই শ্রীলঙ্কান টেস্টটিও দেখেন তবে এখন সেরা পারফর্মার কে? অবশ্যই সবাই বলবে শান্ত হয়ে যান। আমাদের তরুণ প্রজন্ম যেভাবে খেলছে, আমি মনে করি তাদের ভবিষ্যত ভাল ”

‘আমাদের প্রতিভা আছে। এটিকে অবিচ্ছিন্ন করা বড় চ্যালেঞ্জ। পাইপলাইনে আমাদের খেলোয়াড় রয়েছে, নতুন খেলোয়াড় দেখে আমি খুব আশাবাদী যে আমাদের টার্গেট সেদিন খুব বেশি দূরে নয়, আমরা প্রথম ৫ টি দলে থাকব, ইনশাআল্লাহ। ‘নাজমুল হাসান পাপন যোগ করেছেন।

Leave a Comment