২৪ ঘন্টায় দিনাজপুরে করোনা আক্রান্ত ২৭৫ জন : ৩ জনের মৃত্যু

দিনাজপুর সদর উপজেলায় করোনা আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পেয়েছে কঠোর লকডাউন ঘোষনার পরও। তবে গত ২৪ ঘন্টায় দিনাজপুর জেলায় নতুন করে করোনা পজিটিভ হয়েছে ২৭৫ জন । আর এর মধ্যে শুধুমাত্র দিনাজপুর সদর উপজেলায় পজিটিভ এসেছে ১৯০জনের নমুনায় । আর এছাড়া গত ২৪ ঘন্টায় দিনাজপুর সদর উপজেলায় করোনায় ৩ জনের মৃত্যু হয়েছে ।

তবে দিনাজপুরের সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে, গত বুধবার সন্ধ্যা পর্যন্ত ৭৪৪টি নমুনা পরীক্ষা করা হয় । আর পরীক্ষায় দিনাজপুর জেলায় ২৭৫ জনের নমুনা পজিটিভ পাওয়া যায় । তবে যা আক্রান্তের হার হিসেবে ৩৭ শতাংশ । আর এর মধ্যে শুধুমাত্র সদর উপজেলায় রয়েছে ১৯০জন । তবে বৃহস্পতিবার কঠোর লকডাউনের তৃতীয় দিন ।

আর এছাড়াও জেলার বিরামপুরে ২৬, বিরলে ১৫, ফুলবাড়ীতে ১৪, পার্বতীপুরে ১৩, নবাবগঞ্জে ৫, হাকিমপুরে ৪, কাহারোলে ৪, বীরগঞ্জে ২ ও চিরিরবন্দরে ২ জন রয়েছে । তবে গত ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত হয়ে দিনাজপুর সদর উপজেলায় ৩ জনের মৃত্যু হয়েছে। এরা হলেন- শহরের পাহাড়পুর ইকবাল স্কুল মোড়ের মোঃ আলম (৪৫), পুলহাট রূপম মোড়ের হাসনা বানু (৫৫) ও সিপাহী পাড়ার তমিজ উদ্দীন আহমেদ (৮২) । আর এই জেলায় করোনায় মৃত্যুবরণ করছেন ১৪৭জন ।

তবে দিনাজপুরের সিভিল সার্জন ও জেলা করোনা প্রতিরোধ কমিটির সদস্য সচিব ডাঃ আব্দুল কুদ্দুস জানান, দিনাজপুর সদর উপজেলায় করোনায় সংক্রমন ও মৃত্যু বৃদ্ধি পাওয়ায় সদর উপজেলায় কঠোর লকডাউন ঘোষণা করা হয়েছে । কয়েকদিন ধরে করোনা আক্রান্তের সংখ্যা সদরে বৃদ্ধি পেয়েছে । তবে জেলা করোনা প্রতিরোধ কমিটির সিদ্ধান্ত মোতাবেক সদর উপজেলায় প্রবেশের সকল পথ বন্ধ করে দেয়া হয়েছে । আর পথগুলোতে ম্যাজিষ্ট্রেটের নেতৃত্বে পুলিশ ও আনসার সদস্যরা দায়িত্ব পালন করছেন।

Leave a Comment