১ নম্বর সতর্ক সংকেত, আবহাওয়া অফিস

১ নম্বর সতর্ক সংকেত

আবহাওয়া অফিস সোমবার (২৯ মার্চ) জানায়, রংপুর, রাজশাহী, বগুড়া, যশোর, কুষ্টিয়া, খুলনা, পাবনা, টাঙ্গাইল, ফরিদপুর, মাদারীপুর, ঢাকা, ময়মনসিংহ এবং বরিশাল অঞ্চল পশ্চিম বা উত্তর-পশ্চিমাঞ্চল থেকে ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে আবহাওয়া অফিস জানিয়েছে। বৃষ্টি বা বজ্রঝড় বা অস্থায়ী দমকা বা বাতাসের ঝলক হতে পারে। সুতরাং, এই অঞ্চলগুলির নদী বন্দরগুলিকে এক নম্বর সতর্কতা সংকেত প্রদর্শন করতে বলা হয়েছে। তবে কালভৈশাখী বা সমুদ্র ঝড়ের কোনও ইঙ্গিত নেই।
অন্য একটি পূর্বাভাসে আবহাওয়া অধিদফতর বলেছিল যে পশ্চিমা হালকা চাপের বৃদ্ধি পশ্চিমবঙ্গ এবং তৎসংলগ্ন অঞ্চলে ছিল। মৌসুমের স্বাভাবিক হালকা চাপ দক্ষিণ উপসাগরে।

এই পরিস্থিতিতে, আগামী মঙ্গলবার (৩০ মার্চ) রংপুর, রাজশাহী, ঢাকা, খুলনা, ময়মনসিংহ, চট্টগ্রাম এবং সিলেট বিভাগের বেশ কয়েকটি জায়গায় বৃষ্টি বা বজ্রপাতে অস্থায়ী দমকা বাতাস বইতে পারে। কোথাও ছড়িয়ে ছিটিয়ে থাকা শিলাবৃষ্টিও হতে পারে। দেশের অন্য কোথাও অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশের সাথে আবহাওয়া মূলত শুষ্ক থাকবে।

এই সময়ে সারা দিন জুড়ে দিন ও রাতের তাপমাত্রা কিছুটা কমতে পারে। ঢাকায় দক্ষিণ বা দক্ষিণ-পশ্চিম থেকে বাতাসের গতিবেগ ঘণ্টায় ছয় থেকে ১২ কিলোমিটার হবে।

আগামী বুধবার (৩১ মার্চ) এর মধ্যে তাপমাত্রা আরও কমে যেতে পারে। বর্ধিত পাঁচ দিনের আবহাওয়ার কোনও পরিবর্তন নেই।

সোমবার দেশে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে রাঙ্গামাটিতে ৩৭ ডিগ্রি সেলসিয়াস। ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৩৫ ডিগ্রি সেলসিয়াস।

By নিজস্ব প্রতিবেদক

রংপুরের অল্প সময়ে গড়ে ওঠা পপুলার অনলাইন পর্টাল রংপুর ডেইলী যেখানে আমরা আমাদের জীবনের সাথে বাস্তবঘনিষ্ট আপডেট সংবাদ সর্বদা পাবলিশ করি। সর্বদা আপডেট পেতে আমাদের পর্টালটি নিয়মিত ভিজিট করুন।

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *