স্বাস্থ্যবিধি না মানায় সাতজনকে জরিমানা

দিনাজপুর প্রতিনিধিঃ দিনাজপুরের হাকিমপুরে করোনা ভাইরাস সংক্রমণের দ্বিতীয় তরঙ্গ মোকাবেলায় উপজেলা প্রশাসন কঠোর অবস্থানে রয়েছে। ভ্রাম্যমাণ আদালত শনিবার সকাল থেকেই কাজ করছে।

এর অংশ হিসাবে সাতজনকে ফেস মাস্ক ব্যবহার না করা, স্বাস্থ্যবিধি বিধি অমান্য করা এবং গণপরিবহনে আরও বেশি যাত্রী বহন করার জন্য ২,6০০ টাকা জরিমানা করা হয়েছে।

এদিকে, প্রশাসন রাত ৯ টা থেকে দোকানপাট বন্ধ রাখার ঘোষণা দেয়। এ ছাড়া সাধারণ জনগণকে সচেতন করার জন্য জুমার নামাজের দিন মসজিদে উপাসনাকারীদের তাদের স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য সতর্ক করা হয়েছে।

হাকিমপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফেরদৌস ওয়াহিদ জানিয়েছেন, করোন ভাইরাস সংক্রমণের দ্বিতীয় তরঙ্গ মোকাবিলার জন্য নগরীর বিভিন্ন স্থানে পুলিশ মাস্ক বিতরণ করেছে। শুধু তাই নয়, নগরীর বিভিন্ন ঝুঁকিপূর্ণ অঞ্চল পরিদর্শন করে জনগণকে সচেতন করা হয়েছে এবং সেখানে ভিড় ঠেকাতে নিয়মিত টহল জোরদার করা হয়েছে।

হাকিমপুর উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নূর-ই-আলম জানান যে, সরকার কর্তৃক সাম্প্রতিক নির্দেশ জারি হওয়ার পর থেকে মিরনাটি পৌর এলাকা ও উপজেলার তিনটি ইউনিয়নে সতর্কতার সাথে পরিচালিত হয়েছে এবং ব্যাপক প্রচার-প্রচারণা চলছে আউট

Leave a Comment

betvisa