স্বামীর প্রশংসা করার দিন আজ

‘পরিবারের সুখ মহিলার কারণে’ এই উক্তিটি যতই সত্য হোক না কেন, সুখী পরিবারে স্বামীরও উল্লেখযোগ্য অবদান রয়েছে কেবল তাকে স্মরণ করিয়ে দেওয়ার জন্য, আজকে ‘স্বামী প্রশংসা দিবস’ হিসাবে পালন করা হচ্ছে।

দিনের থিমটি শুনে মনে হতে পারে যে স্বামীরা তাদের স্ত্রীদের কাছ থেকে প্রশংসা কখনও পান না। অনেক স্বামীর কাছে এটি সত্য বলে মনে হতে পারে। তারা এই দিনে কমপক্ষে আরাম পেতে পারে।

প্রতি বছর এপ্রিলের তৃতীয় শনিবার দিনটি পালিত হয়। সেই হিসাবে, বিশ্বজুড়ে অনেক লোক 17 ই এপ্রিল স্বামী প্রশংসা দিবস পালন করছে Although যদিও দিনটি আমাদের কাছে সম্পূর্ণ নতুন। তবে, দিনটি ‘জাতীয় স্বামী দিবস’ বা জাতীয় স্বামী দিবস এবং ‘বিশ্ব স্বামী দিবস’ বা বিশ্ব স্বামী দিবস হিসাবেও পরিচিত।

এই ব্যবস্থাটি পরিবারে স্বামীর ভূমিকার কথা স্মরণ করিয়ে দেওয়ার জন্য। এজন্য আপনি এই দিনটিতে আপনার প্রিয় স্বামীকে কোনও উপহার দিতে পারেন। আপনি তার পছন্দের যে কোনও খাবার রান্না করতে পারেন এবং খেতে পারেন। এই সময়ে সহানুভূতির সাথে আপনি আপনার স্বামীর পাশে দাঁড়ানোর সাহস সরবরাহ করতে পারেন। এবং পরিবার আরও সুখী, আরও আনন্দিত হয়ে উঠবে।

তবে স্ত্রীরা এ নিয়ে আফসোস করার কিছু নেই। 19 সেপ্টেম্বর ‘স্ত্রী প্রশংসা দিবস’। সেদিন বা তার পরে, সে তার স্বামীর কাছ থেকে প্রশংসার গণনা বুঝতে পারবে। এবং আমি স্বামীদেরও বলছি, পরিবারকে সুখী করতে এখনই প্রস্তুতি শুরু করুন স্ত্রীর প্রশংসা করতে পাঁচ মুখী হয়ে উঠুন। তার আগে, দেখুন আপনি কী প্রাপ্য তা বুঝতে পারেন কিনা! কারণ আজ আপনার দিন।

Leave a Comment