সেঞ্চুরিতে জবাব মাহমুদউল্লাহর, প্রথম ফিফটি তাসকিনের

সেঞ্চুরি করে সমালোচকদের জবাব দিলেন মাহমুদউল্লাহ। হারারেতে জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র টেস্টের দ্বিতীয় দিনে টেস্ট ক্যারিয়ারের ৫ম সেঞ্চুরি তোলে নিলেন এই অলরাউন্ডার।

অথচ শুরুতে হারারে টেস্টে খেলার কথা ছিল না মাহমুদউল্লাহর। সাদা পোশাকের ক্রিকেটে দীর্ঘদিন কোচ-নির্বাচকদের বিবেচনার বাইরে ছিলেন তিনি। এবার হুট করে জিম্বাবুয়ে সফরের জন্য ডাক পান এই ৩৫ বছর বয়সী তারকা। 

প্রায় দেড় বছর (১ বছর ৫ মাস) পর সাদা পোশাকের ক্রিকেট খেলতে নামেন তিনি। ‘প্রত্যাবর্তন’টাও স্মরণীয় করে রাখলেন সেঞ্চুরিতে। এর আগে গত বছর ৭ ফেব্রুয়ারি রাওয়ালপিন্ডিতে পাকিস্তানের বিপক্ষে শেষ টেস্ট খেলেন মাহমুউদল্লাহ।

কিন্তু মাঝখানে ধারাবাহিকভাবে ব্যর্থ হওয়ায় বাদ পড়েন। টেস্টে মাহমুদউল্লাহর এর আগের সেঞ্চুরিটি ছিল ২০১৮ সালের নভেম্বরে, ঢাকায় ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে।

মাহমুদউল্লাহর সেঞ্চুরির পর টেস্টে তো বটে, আন্তর্জাতিক ক্রিকেটেই প্রথম ফিফটির দেখা পেলেন তাসকিন আহমেদ। এই দুজনের ব্যাটে ভর করে রান পাহাড়ে ছুটছে বাংলাদেশ। 

দ্বিতীয় দিনের শুরুতে ৩০০ রানের ঘরে পা রাখে টাইগাররা। জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশ প্রথম দিন শেষ করে ৮ উইকেটে ২৯৪ রান নিয়ে।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ১০৫.৫ ওভারে ৮ উইকেট হারিয়ে ৪০৩ রান করেছে বাংলাদেশ। ব্যাটিংয়ে আছেন আগেরদিনের দুই অপরাজিত ব্যাটসম্যান মাহমুদউল্লাহ (১১১) ও তাসকিন (৫২)। এই দুজনে ১৭৫ বলে করেছেন ১৩৪ রানের জুটি। মাহমুদউল্লাহ ৫৪ ও তাসকিন ১৩ রান নিয়ে দিন শুরু করেন।

এই টেস্টে ফিফটির দেখা পেতে পারতেন লিটন দাশ। কিন্তু প্রথম দিন তিন অঙ্কের ম্যাজিক ফিগার থেকে ৫ রান দূরে রাখতে সাজঘরে ফেরেন তিনি।

By নিজস্ব প্রতিবেদক

রংপুরের অল্প সময়ে গড়ে ওঠা পপুলার অনলাইন পর্টাল রংপুর ডেইলী যেখানে আমরা আমাদের জীবনের সাথে বাস্তবঘনিষ্ট আপডেট সংবাদ সর্বদা পাবলিশ করি। সর্বদা আপডেট পেতে আমাদের পর্টালটি নিয়মিত ভিজিট করুন।

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *