সীতাকুণ্ডে বিস্ফোরণ: জিএমসহ ডিপোর ৮ কর্মকর্তা আসামি

চট্টগ্রামের সীতাকুণ্ডে কনটেইনার ডিপোতে আগুন ও বিস্ফোরণের ঘটনায় আটজনের নাম উল্লেখ করে ও অজ্ঞাত কয়েকজনকে আসামি করে মামলা দায়ের করেছে পুলিশ।

বুধবার মামলার বিষয়টি নিশ্চিত করেন সীতাকুণ্ড সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আশরাফুল করিম। মঙ্গলবার রাতে সীতাকুণ্ড থানার এসআই আশরাফ সিদ্দিক বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

মামলায় উল্লেখিত আসামিদের নাম পুলিশের পক্ষ থেকে নিশ্চিত করা না হয়নি। তবে জানা যায়, বিএম ডিপোর ঊর্ধ্বতন কর্মকর্তাদের আসামি করা হয়েছে।

আসামিদের মধ্যে রয়েছেন- ডিপোর জিএম নাজমুল খান, ডেপুটি জেনারেল ম্যানেজার নুরুল আকতার, অ্যাডমিন খালেদুর রহমান, সহকারী অ্যাডমিন আব্বাস উল্লাহ, এক্সিকিউটিভ নাসির উদ্দিন ও সহকারী ব্যবস্থাপক আব্দুল আজিজ, কনটেইনার ফ্রেইট ইনচার্জ সাইফুল ইসলাম ও কনটেইনার ফ্রেইট স্টেশন নজরুল ইসলাম।

সীতাকুণ্ড সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আশরাফুল করিম বলেন, অগ্নিকাণ্ড ও হতাহতের ঘটনায় কর্তৃপক্ষের অবহেলাকে দায়ী করে ডিপোর দায়িত্বশীল ৮ জনের নামে মামলা দায়ের করা হয়েছে। এ ছাড়া আরও অনেককে অজ্ঞাত রাখা হয়েছে।

তিনি জানান, প্রাথমিকভাবে মালিক পক্ষের কাউকে আসামি করা হয়নি। তদন্তে দোষী সাব্যস্ত হলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

প্রসঙ্গত গত শনিবার রাত সাড়ে ৯টার দিকে সীতাকুণ্ডের সোনাইছড়ি ইউনিয়নে বিএম ডিপোতে আগুনের সূত্রপাত হয়। খবর পেয়ে সীতাকুণ্ড ও কুমিরা ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করে। এরপর রাত ১১টার দিকে ডিপোতে রাখা হাইড্রোজেন পার-অক্সাইড ভর্তি কয়েকটি কন্টেইনার বিস্ফোরিত হলে পরিস্থিতি ভয়াবহ আকার নেয়। এ ঘটনায় ৯ জন ফায়ার সার্ভিস কর্মীসহ ৪৪জন নিহত হয়েছেন। এখনো ৩ জন ফায়ার সার্ভিস কর্মীসহ আরও অনেকে নিখোঁজ রয়েছেন।

রংপুর ডেইলী রংপুরের সবচেয়ে আপডেট সংবাদ দেশ ও আন্তজার্তিক নিউজ প্রকাশে বাধ্য থাকিবে। রংপুরের সব রকমের নিউজ পেতে রংপুর ডেইলী ভিজিট করুন