সাতক্ষীরার সাবেক জেলা প্রশাসকের বিরুদ্ধে দুর্নীতি মামলার আবেদন

সাতক্ষীরার সাবেক জেলা প্রশাসক এস এম মোস্তফা কামালের বিরুদ্ধে আদালতে দুর্নীতি ও চাঁদাবাজির মামলার আবেদন করেছেন এক ব্যক্তি। সোমবার সাতক্ষীরার জ্যেষ্ঠ জেলা ও দায়রা জজ শেখ মফিজুর রহমান বাদীর জবানবন্দি গ্রহণের পর পরবর্তী আদেশের জন্য ২৭ জানুয়ারি দিন ধার্য করেছেন।

সাতক্ষীরা জেলা ও দায়রা জজ আদালতে সোমবার মামলাটির আবেদন করেন সাতক্ষীরা শহরের পলাশপোল এলাকার মো. শাহ আলম। সাতক্ষীরা সাবেক জেলা প্রাশাসক এস এম মোস্তফা কামাল বর্তমানে নৌপরিবহন মন্ত্রণালয়ের উপসচিব হিসেবে কর্মরত। অসত্য অভিযোগ এনে হয়রানি করার চেষ্টা চালানো হচ্ছে বলে দাবি করেছেন তিনি।

মামলার বাদী মো. শাহ আলম তাঁর আবেদনে উল্লেখ করেছেন, এস এম মোস্তফা কামাল ২০১৯ সালের ১৮ অক্টোবর থেকে ২০২১ সালের ৩১ ডিসেম্বর পর্যন্ত সাতক্ষীরায় জেলা প্রশাসক হিসেবে কর্মরত ছিলেন। তাঁর কার্যকালে নানা ধরনের দুর্নীতি ও চাঁদাবাজি করেছেন। এর মধ্যে রয়েছে শহরের প্রাণ সায়ের খাল খননে দুর্নীতি, মুজিব বর্ষে নতুন গৃহ নির্মাণে দুর্নীতি, ক্লিন সাতক্ষীরা গ্রিন সাতক্ষীরা প্রকল্পের নামে দুর্নীতি, ইটভাটার মালিকদের কাছে চাঁদাবাজি, জাতীয় দিবস পালনের নামে টাকা আদায় করে আত্মসাৎ। এ ছাড়া জেলার বিভিন্ন সমিতির কাছ থেকেও নানা অছিলায় চাঁদা আদায় করেছেন তিনি। তাঁর কার্যকালে এসব খাত থেকে ১৫ কোটি টাকার বেশি চাঁদাবাজি করে তিনি আত্মসাৎ করেছেন বলে আবেদনে উল্লেখ করা হয়েছে।

এ মামলার বাদীপক্ষের আইনজীবী শাহনাজ পারভিন বলেন, আদালত বাদীর জবানবন্দি গ্রহণ করেছেন। আদেশের জন্য ২৭ জানুয়ারি দিন ধার্য করেছেন।

জানতে চাইলে এস এম মোস্তফা কামাল বলেন, প্রাণ সায়ের খাল কেটেছে পানি উন্নয়ন বোর্ড, আর মুজিব বর্ষের ভূমিহীনদের জন্য ঘর নির্মাণ করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তারা। এসব কাজে কোনো ধরনের অর্থনৈতিক সম্পৃক্ততা ছিল না উল্লেখ করে তিনি বলেন, তাঁর বিরুদ্ধে অসত্য অভিযোগ করে হয়রানি করার চেষ্টা চালানো হচ্ছে।

Leave a Comment