সরকার দেশকে পুলিশি রাজত্বে পরিণত করেছে: বাম জোট

সরকার দেশকে পুলিশি ও গুন্ডাদের রাজত্বে পরিণত করেছে বলে অভিযোগ করেছে বাম গণতান্ত্রিক জোট। মঙ্গলবার রাজধানীর পুরানা পল্টন মোড়ে আয়োজিত সমাবেশে এ অভিযোগ করা হয়।

 

সমাবেশে সভাপতিত্ব করেন বাম গণতান্ত্রিক জোটের সমন্বয়ক ও বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) সাধারণ সম্পাদক রুহিন হোসেন। বক্তব্য দেন বাংলাদেশের সমাজতান্ত্রিক দলের (বাসদ) সাধারণ সম্পাদক বজলুর রশীদ, বাসদের (মার্ক্সবাদী) সমন্বয়ক মাসুদ রানা, বিপ্লবী কমিউনিস্ট লীগের হারুন উর রশীদ, গণতান্ত্রিক বিপ্লবী পার্টির শহিদুল ইসলাম ও সমাজতান্ত্রিক আন্দোলনের নেতা রুবেল সিকদার।

সমাবেশে বক্তারা অভিযোগ করেন, সরকার দেশকে পুলিশি ও গুন্ডাদের রাজত্বে পরিণত করেছে। সম্প্রতি ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে বিরোধী দলের সভা–সমাবেশ কেন্দ্র করে এসব ভূমিকা আরও নগ্নভাবে প্রকাশিত হয়েছে। রাজনৈতিক দলের অফিসে হামলা-ভাঙচুর, তালাবদ্ধ করা, নেতাদের অফিসে ঢুকতে না দেওয়া, সভা-সমাবেশে বাধা প্রদান করাকে গণতান্ত্রিক অধিকার হরণ উল্লেখ করে তাঁরা আরও বলেন, স্বৈরাচারী শাসকেরা এ ধরনের কার্যক্রম চালিয়ে জনগণের কণ্ঠ রোধ করতে চায়। কিন্তু তারা বেশি দিন ক্ষমতায় টিকতে পারে না।

সমাবেশে গণগ্রেপ্তারের নিন্দা জানানোর পাশাপাশি বর্তমান সরকারের পদত্যাগ, নির্বাচনব্যবস্থার সংস্কার করে নির্দলীয় তদারকি সরকারের অধীনে নির্বাচন ও রাজনৈতিক বন্দীদের মুক্তির দাবি জানানো হয়।

Leave a Comment

betvisa