‘সরকার উৎখাতের ষড়যন্ত্রের’ অভিযোগে নুরুল হকের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলার আবেদন – রংপুর ডেইলী

‘সরকার উৎখাতের ষড়যন্ত্রের’ অভিযোগে নুরুল হকের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলার আবেদন

বাংলাদেশের সরকার উৎখাতের ষড়যন্ত্রে লিপ্ত থাকার অভিযোগে গণ অধিকার পরিষদের সদস্যসচিব নুরুল হকের বিরুদ্ধে নোয়াখালীর সুধারাম মডেল থানায় রাষ্ট্রদ্রোহ মামলার আবেদন জমা পড়েছে। আজ রোববার সন্ধ্যায় বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চ নোয়াখালী জেলা শাখার সভাপতি সাফায়েত হোসেন বাদী হয়ে ওই অভিযোগ করেন।

নুরুল হকের বিরুদ্ধে লিখিত অভিযোগ পাওয়ার সত্যতা নিশ্চিত করেছেন সুধারাম মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ারুল ইসলাম। তিনি বলেন, রাষ্ট্রদ্রোহের অভিযোগ হওয়ায় সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলে এ বিষয়ে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।

সাফায়েত হোসেন লিখিত অভিযোগে উল্লেখ করেছেন, ৩ জানুয়ারি সামাজিক যোগাযোগমাধ্যমে অভিযোগকারী জানতে পারেন, বাংলাদেশ গণ অধিকার পরিষদ নামক রাজনৈতিক দলের সদস্যসচিব নুরুল হক ওমরা হজ করার কথা বলে সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে গিয়ে ইসরায়েল রাষ্ট্রের গোয়েন্দা সংস্থা মোসাদের এজেন্ট মেন্দি এন সাফান্দির সঙ্গে বৈঠক করেন। ওই বৈঠকে বাংলাদেশের নির্বাচিত সরকার উৎখাতের ষড়যন্ত্র হয়েছে। মোসাদ এজেন্ট মেন্দি এন সাফান্দির সঙ্গে নুরুল হকের ছবি ও তাঁর স্বীকারোক্তিমূলক কথোপকথন ইতিমধ্যেই ফেসবুকসহ বিভিন্ন সামাজিক মাধ্যমে আলোচনায় এসেছে।

লিখিত অভিযোগে বলা হয়, বাংলাদেশ নিপীড়িত ফিলিস্তিনদের অধিকারের পক্ষে সব সময় থাকলেও ইসরায়েল ও মোসাদের সহযোগিতায় নুরুল হক ও তাঁর রাজনৈতিক দল গণ অধিকার পরিষদ সাধারণ নেতা-কর্মীদের উসকে দিয়ে রাষ্ট্রের মধ্যে ঘৃণা, বিদ্বেষ, বিশৃঙ্খলা সৃষ্টি করে আইন বলে প্রতিষ্ঠিত বৈধ সরকার উৎখাতের ষড়যন্ত্রে লিপ্ত রয়েছেন, যা রাষ্ট্রদ্রোহিতামূলক অপরাধ। তাঁর বিরুদ্ধে মামলার জন্য থানায় লিখিত অভিযোগ দেওয়া হয়েছে বলে উল্লেখ করেন বাদী।

 

রংপুর ডেইলী রংপুরের সবচেয়ে আপডেট সংবাদ দেশ ও আন্তজার্তিক নিউজ প্রকাশে বাধ্য থাকিবে। রংপুরের সব রকমের নিউজ পেতে রংপুর ডেইলী ভিজিট করুন