সব বিভাগে কালবৈশাখী ঝড়ের আভাস

রবিবার (১৮ এপ্রিল) সারাদেশে বাতাসের সাথে বৃষ্টির ইঙ্গিত রয়েছে বলে আবহাওয়া অধিদফতর জানিয়েছে। শনিবার (১৮ এপ্রিল) রাতে পরবর্তী 12 ঘন্টা দেশের আবহাওয়ার পূর্বাভাসের বিজ্ঞপ্তিতে এই তথ্য দেওয়া হয়েছে।

বর্তমানে পশ্চিমের হালকা চাপের বেশিরভাগ অংশ পশ্চিমবঙ্গ এবং সংলগ্ন অঞ্চলে অবস্থিত। মৌসুমের স্বাভাবিক হালকা চাপ দক্ষিণ উপসাগরে।

এ অবস্থায় আগামী রবিবার রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, Dhakaাকা, চট্টগ্রাম, খুলনা, বরিশাল ও সিলেট বিভাগে অস্থায়ী বাতাস ও বজ্রপাতে ভারী কয়েকটি জায়গা হতে পারে। তবে সারাদেশে দিনের তাপমাত্রা (1-2 ডিগ্রি সেলসিয়াস) বাড়ার সম্ভাবনা রয়েছে এবং রাতের সময়ের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। এই সময়ে, Dhakaাকায় দক্ষিণ-পশ্চিম / দক্ষিণ দিক থেকে বাতাসের গতিবেগ ঘণ্টায় 8 থেকে 15 কিলোমিটার হবে, যা অস্থায়ীভাবে প্রতি ঘন্টা 40 থেকে 50 কিলোমিটারে বাড়ানো যেতে পারে।

পরের সোমবার (১৯ এপ্রিল) আবহাওয়া কিছুটা বদলে যেতে পারে। তবে বর্ধিত পাঁচ দিনের শুরুতে সেখানে বৃষ্টি ও ঝড়ো হাওয়া থাকবে। চলতি মৌসুমে, উত্তাপের তীব্রতা তিন দফায় দেশ জুড়ে প্রবাহিত হয়েছে। সর্বোচ্চ তাপমাত্রা বেড়েছে 39.6 ডিগ্রি সেলসিয়াসে। গত শুক্রবার (16 এপ্রিল) থেকে বৃষ্টিপাত বেড়েছে। আজ রাতে দেশের বিভিন্ন জায়গায় ভারী বৃষ্টি হয়েছে।

Leave a Comment