শ্রমিকদের আর্থিক সহায়তা দেবে সরকার

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, পরিবহন শ্রমিকসহ বেকার শ্রমিকদের আর্থিক সহায়তা দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সোমবার তার সরকারি বাসভবনে নিয়মিত ব্রিফিংয়ে তিনি এসব কথা বলেন। এ সময় ওবায়দুল কাদের বলেন, দলে ভাসমান মানুষের মাঝে ত্রাণ বিতরণের জন্য সর্বস্তরের নেতাকর্মীদের নির্দেশ দেওয়া হয়েছে।

এদিকে, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেছেন, বিশেষজ্ঞদের পরামর্শে সরকার আউট-আউট লকডাউন আরও এক সপ্তাহের জন্য বাড়ানোর চিন্তাভাবনা করছে। তবে জীবন ও জীবিকার প্রয়োজনে সরকারও Eidদের আগে লকডাউনটি সহজ করার কথা ভাবছে।

তিনি আরও যোগ করেন যে Eidদকালীন হোমবাউন্ড লোকের জন্য লকডাউন শিথিল করা যায়। সেতুমন্ত্রী এ ক্ষেত্রে সবাইকে মানসিকভাবে প্রস্তুত ও ধৈর্য ধরার আহ্বান জানান।

এর আগে ওবায়দুল কাদের রংপুর রোড জোন, বিআরটিসি, বিআরটিএর কর্মকর্তাদের সাথে কার্যত মতবিনিময় অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন। এ সময় তিনি বলেছিলেন, এখন Eidদ ও বর্ষা মৌসুম এগিয়ে থাকায় চলমান তালাবন্ধির কারণে রাস্তাটি ফাঁকা থাকার কারণে রাস্তাটি সংস্কারের সময় এসেছে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা কৃষিক্ষেত্র ও কৃষকদের কল্যাণে যুগান্তকারী সিদ্ধান্ত গ্রহণ ও বাস্তবায়নের মাধ্যমে খাদ্য ঘাটতি বাংলাদেশকে খাদ্য উদ্বৃত্ত দেশে পরিণত করছেন।

ওবায়দুল কাদের কৃষক লীগের সকল নেতাকর্মীকে কৃষক ও কৃষক সমাজের পক্ষ থেকে বঙ্গবন্ধুর আদর্শের সাথে কাজ করার আহ্বান জানান। তিনি নেতাকর্মীদের ধান কেটে শেষবারের মতো ঘরে তুলতে অনুরোধ করেন।

Leave a Comment