শুক্রবার সকাল থেকেই শুরু হচ্ছে কঠোর লকডাউন

সোমবার থেকে সীমিত, বৃহস্পতিবার থেকে সর্বাত্মক লকডাউনসোমবার থেকে সীমিত, বৃহস্পতিবার থেকে সর্বাত্মক লকডাউন

করোনা প্রতিরোধে জারি করা বিধি নিষেধ বা কঠোর লকডাউন শিথিলের মেয়াদ বৃদ্ধির যে গুঞ্জন লোকেমুখে শোনা যাচ্ছিল সে বিষয়টা পরিস্কার করে জনপ্রশাসন প্রতিমন্ত্রী মো. ফরহাদ হোসেন সাফ জানিয়ে দিয়েছেন বিধি নিষেধ শিথিলের মেয়াদ আর বাড়ছে না।

বুধবার (২১ জুলাই) রাতে গণমাধ্যমের সাথে আলাপকালে তিনি জানান, ২৩ জুলাই থেকে ১৪ দিনের বিধি-নিষেধ শুরু হচ্ছে। বিধি-নিষেধ শিথিলতার মেয়াদ বাড়ছে না। ঈদের পরদিন বিধিনিষেধ শুরু হয়ে চলবে ৫ অগাস্ট পর্যন্ত।

ফরহাদ হোসেন বলেন, এই ১৪ দিন যদি আমরা বিধি-নিষেধ মানি তাহলে সংক্রমণের চেইনটা ভাঙতে পারবো। এজন্য সবাইকে সহযোগিতা করতে হবে। সরকারের বিধিনিষেধ মানতে হবে। ঈদের সময়ে যারা ঢাকা ছেড়েছেন তারা ঈদের পরদিনের মধ্যে ফিরতে না পারলে বাড়িতে থাকুন।

তিনি আরও জানান, বিধি-নিষেধের সময় সব অফিস বন্ধ থাকবে। বিধিনিষেধ শেষে যেন তারা ঢাকায় ফিরে আসে।

প্রসঙ্গত, করোনার উর্ধ্বমূখী সংক্রমণ প্রতিরোধে আগামী ২৩ জুলাই থেকে পরবর্তী ১৪ দিনের জন্য কঠোর বিধি নিষেধ জারি করেছে সরকার। কঠোর বিধিনিষেধ দিয়ে মন্ত্রিপরিষদ বিভাগের প্রজ্ঞাপন অনুযায়ী, এই সময়ে সরকারি ও বেসরকারি অফিস, শিল্প কারখানাসহ সারাদেশে সব ধরনের গণপরিবহন চলাচল বন্ধ থাকবে।

By নিজস্ব প্রতিবেদক

রংপুরের অল্প সময়ে গড়ে ওঠা পপুলার অনলাইন পর্টাল রংপুর ডেইলী যেখানে আমরা আমাদের জীবনের সাথে বাস্তবঘনিষ্ট আপডেট সংবাদ সর্বদা পাবলিশ করি। সর্বদা আপডেট পেতে আমাদের পর্টালটি নিয়মিত ভিজিট করুন।

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *