শাকিব খানের বিরুদ্ধে ১০০ কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে মামলা

চলচ্চিত্র প্রযোজক রহমত উল্লাহ অভিনেতা শাকিব খানের বিরুদ্ধে মানহানি ও ১০০ কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে অর্থ মামলা করেছেন। রোববার ঢাকার প্রথম যুগ্ম জেলা জজ আদালতে এ মামলা করা হয়।

ঢাকার প্রথম যুগ্ম জেলা জজ আদালতের প্রধান শফিকুল আলম মামলার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, আদালতের বিচারক মাসুদুল হক ১৫ মে এর মধ্যে মামলার বাদীকে  কোর্ট ফি জমা দেওয়ার নির্দেশ দিয়েছেন।

প্রযোজক রহমত উল্লাহর আইনজীবী মো. তবারক হোসেন ভূঁইয়া বলেন, অভিনেতা শাকিব খান তার মক্কেল প্রযোজক রহমত উল্লাহর বিরুদ্ধে বিভিন্ন গণমাধ্যমে মানহানিকর বক্তব্য দিয়েছেন। এর মাধ্যমে রহমত উল্লাহ অপূরণীয় আর্থিক ও সামাজিক ক্ষতি স্বীকার করেছেন। এই ক্ষতির মূল্য ১০০ কোটি টাকা। এ টাকা উদ্ধারের জন্য রোববার তার মক্কেল বাদী হয়ে মামলা করেন।

জানতে চাইলে শাকিব খানের আইনজীবী খায়রুল হাসান বলেন, তিনি শুনেছেন তার মক্কেলের (অভিনেতা শাকিব খান) বিরুদ্ধে ১০০ কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে মানি স্যুট মামলা হয়েছে। বিষয়টি আইনগতভাবে মোকাবিলা করা হবে।

এর আগে ১৩ এপ্রিল শাকিব খানের বিরুদ্ধে ঢাকার মুখ্য মহানগর হাকিম (সিএমএম) আদালতে দণ্ডবিধির ৪৯৯, ৫০০, ৫০১ ধারায় মানহানির মামলা করেন নির্মাতা রহমত উল্লাহ। মামলাটি তদন্তের জন্য পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) নির্দেশ দেন আদালত।

এর আগে গত ২৭ মার্চ রহমত উল্লাহর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মানহানি ও চাঁদাবাজির অভিযোগে ঢাকার সাইবার ট্রাইব্যুনালে মামলা করেন অভিনেতা শাকিব খান। তার দায়ের করা মামলাটি তদন্তের জন্য পিবিআইকে নির্দেশও দিয়েছেন আদালত। এ মামলার চার দিন আগে রহমত উল্লাহর বিরুদ্ধে ঢাকার সিএমএম আদালতে চাঁদাবাজি ও মানহানির আরেকটি মামলা করেন শাকিব খান। ওই মামলায় গত ২৬ এপ্রিল রহমত উল্লাহ আদালতে আত্মসমর্পণ করে জামিন নেন।

সম্প্রতি বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতিতে শাকিব খানের বিরুদ্ধে লিখিত অভিযোগ করেন রহমত উল্লাহ। অভিযোগে তিনি বলেন, ২০১৭ সালে অস্ট্রেলিয়ায় ‘অপারেশন অগ্নিপথ’ সিনেমার শুটিং চলাকালে শাকিব খান এক নারী সহ-প্রযোজককে ধর্ষণ করেন। রহমত উল্লাহ এই সিনেমার অন্যতম প্রযোজক।

অভিযোগের পরিপ্রেক্ষিতে সম্প্রতি রাজধানীর গুলশান থানায় রহমত উল্লাহর বিরুদ্ধে মানহানির মামলা করতে যান শাকিব খান। তবে পুলিশ তাকে আদালতে মামলা করার পরামর্শ দেয়। পরে অভিযোগ নিয়ে রাজধানীর মিন্টো রোডে ঢাকা মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা বিভাগের (ডিবি) কার্যালয়ে যান শাকিব খান। ওই দিন ডিবির পক্ষ থেকে বলা হয়, শাকিব খানের অভিযোগ তদন্ত করা হবে।

Leave a Comment

betvisa