লকডাউনের সময় বাড়ানোর চিন্তা

সোমবার থেকে সীমিত, বৃহস্পতিবার থেকে সর্বাত্মক লকডাউনসোমবার থেকে সীমিত, বৃহস্পতিবার থেকে সর্বাত্মক লকডাউন

করোনাভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণে চলমান ‘কঠোর বিধিনিষেধ’ কিছুটা শিথিল করে সময় বাড়ানোর চিন্তা করছে সরকার।

বিষয়টি নিয়ে মঙ্গলবার সরকারের শীর্ষ পর্যায়ে বৈঠক অনুষ্ঠিত হবে। এতে সার্বিক পরিস্থিতি পর্যালোচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে বলে নাম প্রকাশে অনিচ্ছুক কর্মকর্তারা সোমবার জানিয়েছেন।

মঙ্গলবার সকাল ১১টায় মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হকের সভাপতিত্বে অনলাইনে এ সভা অনুষ্ঠিত হবে। এতে ১২ জন মন্ত্রী-প্রতিমন্ত্রী, ১৬ জন সচিব, সশস্ত্র বাহিনী বিভাগের প্রিন্সিপাল স্টাফ অফিসার, পুলিশ মহাপরিদর্শক, বিভিন্ন গোয়েন্দা সংস্থার শীর্ষ কর্মকর্তা, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক, আইইডিসিআর পরিচালকসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা অংশ নেবেন।

প্রধানমন্ত্রীর কার্যালয় ও মন্ত্রিপরিষদ বিভাগ সূত্রে জানা গেছে, ৬ আগস্ট থেকে সরকারি-বেসরকারি অফিস সীমিত পরিসরে খোলার সিদ্ধান্ত আসতে পারে। এরপর পর্যায়ক্রমে দোকানপাট, হোটেল-রেস্তোরাঁ ও গণপরিবহন চালু করা হবে।

নাম প্রকাশ না করার শর্তে একাধিক কর্মকর্তা জানান, লকডাউন শিথিল করা হলে স্বাস্থ্যবিধি মেনে চলার বিষয়ে কঠোর নজরদারি করা হবে। গ্রামে গ্রামে গণটিকা কর্মসূচি চলবে।

করোনার সংক্রমণ রোধে ১ জুলাই থেকে শুরু হওয়া ‘কঠোর’ লকডাউন ১৫ জুলাই ঈদের জন্য শিথিল হয়। আট দিন পর ২৩ জুলাই থেকে ‘কঠোরতম’ বিধিনিষেধ চলছে, যা আগামী ৫ আগস্ট পর্যন্ত চলবে।

By নিজস্ব প্রতিবেদক

রংপুরের অল্প সময়ে গড়ে ওঠা পপুলার অনলাইন পর্টাল রংপুর ডেইলী যেখানে আমরা আমাদের জীবনের সাথে বাস্তবঘনিষ্ট আপডেট সংবাদ সর্বদা পাবলিশ করি। সর্বদা আপডেট পেতে আমাদের পর্টালটি নিয়মিত ভিজিট করুন।

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *