রাস্তায় গর্ত,ঝুঁকি নিয়ে যানবাহন চলাচল

গাইবান্ধার সাদুল্লাপুর-ঠুটিয়াপুকুর রাস্তার বিভিন্ন স্থানে বড় বড় গর্ত তৈরি হয়েছে। দীর্ঘদিন ধরে সংস্কার না হওয়ায় রাস্তাটিতে এ অবস্থার সৃষ্টি হয়েছে। এতে দুর্ভোগ পোহাচ্ছেন যাত্রী ও পথচারীরা। ঝুঁকি নিয়ে চলছে যানবাহন।


সরেজমিনে দেখা গেছে, সাদুল্লাপুর-ঠুটিয়াপুকুর রাস্তার পাকুরিয়া বাজারের এক কিলোমিটার পশ্চিমে খোর্দ্দকোমরপুর ইউনিয়নের বুজরুক পাকুরিয়ায় এলাকাসহ বিভিন্ন স্থানে বড় বড় খানাখন্দ। ঝুঁকি নিয়ে এই সড়ক দিয়ে চলছে যাত্রীবাহী ব্যাটারিচালিত ইজিবাইক, রিক্সা-ভ্যান, মোটরসাইকেলসহ পণ্যবাহী ছোট-বড় যানবাহন। পথচারী এবং সাইকেল আরোহীরা প্রায়ই এসব গর্তে পড়ে দুর্ঘটনার শিকার হন।


স্থানীয় লোকজনের অভিযোগ, দীর্ঘদিন ধরে রাস্তাটি সংস্কারে উদ্যোগ না নেওয়ায় এসব বড় বড় গর্ত তৈরি হয়েছে। সংশ্লিষ্টদের সাথে যোগাযোগ করা হলেও সংস্কারের উদ্যোগ নেওয়া হয়নি। মাঝেমধ্যে ইটের খোয়া দিয়ে গর্ত ভরাটের চেষ্টা করা হলেও লাভ হয়নি।


এলাকার বাসিন্দা আবদুল মোন্নাফ বলেন, রাস্তা মেরামত না করায় প্রায়ই দুর্ঘটনা ঘটছে। কয়েক দিন আগে ইটের খোয়া ফেললেও তা উঠে গিয়ে আবার গর্ত সৃষ্টি হয়েছে। সাইকেলচালক রিপন মিয়া বলেন, কয়েক দিন আগে তিনি গর্ত পাশ কাটিয়ে যাওয়ার সময় একটি ব্যাটারিচালিত ইজিবাইক তাঁকে ধাক্কা দেয়। এতে তিনি ছিটকে পড়ে যান। ইজিবাইকচালক মো. মতিয়ার বলেন, গর্তগুলো পাশ কাটিয়ে যেতে গিয়ে অনেক সময় যাত্রীসহ খাদে পড়তে হয়। ওই এলাকা দিয়ে গাড়ি চালানো খুব কঠিন।

এ বিষয়ে খোর্দ্দকোমরপুর ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান সাজু মিয়া বলেন, ইতোমধ্যে বিষয়টি সংশ্লিষ্টদের জানানো হয়েছে। ব্যস্ততম রাস্তার গর্ত ভরাটে শীঘ্রই কার্যকরী উদ্যোগ নেয়া হবে।


সাদুল্লাপুর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও )বলেন, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সাথে কথা বলে রাস্তাটি

Leave a Comment