রাশিয়া মার্কিন কূটনীতিককে বহিষ্কার করছে

রাশিয়া বলেছে যে বিডেন সরকারের নিষেধাজ্ঞার জবাবে তারা আমেরিকার বিরুদ্ধে প্রতিশোধ নেবে।

রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী সের্গেই লাভরভ শুক্রবার ঘোষণা দিয়েছিলেন যে এই ঘটনার প্রসঙ্গে 10 মার্কিন কূটনীতিককে বহিষ্কার করা হবে। খবর আল জাজিরা।

তিনি বলেন, “তারা যা করেছে তার প্রতি আমরা তারই অনুযায়ী সাড়া দেব।” লাভরভ আরও বলেছিলেন, যুক্তরাষ্ট্রে রাশিয়ার রাষ্ট্রদূতকে এই বিষয়ে আলোচনার জন্য তলব করা হবে।

জো বাইডেন মার্কিন নির্বাচন এবং সাইবার-হামলায় হস্তক্ষেপের জন্য রাশিয়াকে দোষ দিয়েছেন। এছাড়াও, বৃহস্পতিবার ওয়াশিংটনে 10 কূটনীতিককে বহিষ্কার করা হয়েছে।

এর জবাবে, রাশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয় শুক্রবার এক বিবৃতিতে বলেছে যে এটি 10 ​​মার্কিন কূটনীতিককে বহিষ্কার করেছে।

এ ছাড়া আটজন প্রাক্তন ও বর্তমান মার্কিন কর্মকর্তাকে নিষিদ্ধ করা হয়েছে।


এটি মার্কিন বেসরকারী সংস্থাগুলিকে রাশিয়ান রাজনীতিতে হস্তক্ষেপ করা থেকে বিরত থাকার আহ্বান জানিয়েছে।

মার্কিন যুক্তরাষ্ট্র ও রাশিয়ার মধ্যে সাম্প্রতিক সময়ে উত্তেজনা অনেক বেশি চলছে। এদিকে, বাইডেন রাশিয়ার উপর নিষেধাজ্ঞা আরোপ করেছিলেন।

মঙ্গলবার রাশিয়ার রাষ্ট্রপতি ভ্লাদিমির পুতিনের সাথে টেলিফোনে রাষ্ট্রপতি বিডেন কথা বলেছেন। এ সময় তিনি বলেছিলেন, তার দেশ জাতীয় স্বার্থ রক্ষায় কঠোর পরিশ্রম করবে।

হোয়াইট হাউস জানিয়েছে যে রাষ্ট্রপতি জো বিডেন রাশিয়ার সরকারকে leণ দেওয়ার জন্য মার্কিন ব্যাংকগুলির উপর নিষেধাজ্ঞাগুলি বাড়িয়েছেন, গুপ্তচরবৃত্তির অভিযোগে 10 কূটনীতিককে বহিষ্কার করেছেন এবং ২০২০ সালের মার্কিন রাষ্ট্রপতি নির্বাচনে হস্তক্ষেপের জন্য ৩২ জন রাশিয়ান নাগরিকের উপর নিষেধাজ্ঞা আরোপ করেছেন।

Leave a Comment

betvisa