রাশিয়ায় ইসলামি বই প্রকাশককে ১৭ বছরের কারাদণ্ড!

রাশিয়ায় ইসলামি বই প্রকাশককে ১৭ বছরের কারাদণ্ড!

জনপ্রিয় ইসলামিক প্রকাশনা সংস্থা ‘উম্মা’ এর প্রধান আসলামবেক এজায়েভকে (৬০) ইসলামিক স্টেটে (আইএস) অর্থায়নের মিথ্যা অভিযোগে ১৭ বছরের কারাদণ্ড দিয়েছে। গেলো ৩ ফেব্রুয়ারি মস্কোর একটি আদালত এ রায় দেয়।

তিনি তার বিরুদ্ধে আনা অভিযোগ দৃঢ়ভাবে প্রত্যাখ্যান করেছেন।

তার আইনজীবী মুরাদ মুসায়েভ বলেন, সন্ত্রাসবাদে অর্থায়নের অভিযোগটি শুধুমাত্র এক ছদ্মনামধারী ‘গোপন’ সাক্ষীর দেওয়া সাক্ষ্যের উপর ভিত্তি করে করা হয়েছে।

অনেক প্রভাবশালী ইসলামী পণ্ডিত, সমাজের সম্মানীয় ব্যক্তিত্ব এবং মানবাধিকার কর্মীরা তার বিরুদ্ধে আনা অভিযোগকে রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত বলে অভিহিত করেছেন।

২০০৭ সালের জুলাই মাসে রাশিয়ার চরমপন্থী উপকরণের ফেডারেল তালিকা কার্যকর হওয়ার পর থেকে, বিভিন্ন সমসাময়িক এবং ইসলামের মৌলিক বুনিয়াদি বইগুলো নিষিদ্ধ করেছে রাশিয়ান কর্তৃপক্ষ। নিষিদ্ধ করা কিছু বইয়ের তালিকা:

– সহিহ আল-বুখারী
– তাফসীরে আস-সা’দী
– ফোর্টনেস অব দ্যা মুসলিম (দুআ’র বই)
– ফাজায়েলে আ’মল

©

বইগুলো লক্ষ্য করুন। সহীহ আল বুখারী নিষিদ্ধ!  ভাবা যায়?  সবচেয়ে অথেনটিক হাদীস আমরা যেখান থেকে পাব, সেই বই-ই নিষিদ্ধ করে দেয়া হয়েছে।

সুবহানাল্লাহ!  পৃথিবী থেকে এভাবেই ইসলাম নিশ্চিহ্ন হয়ে যাবে, আমরা হয়তো কিছুই করতে পারব না চেয়ে চেয়ে দেখা ছাড়া।

এতসব নিদর্শন দেখে এটা নিশ্চয়ই পাঠকরা বুঝতে পেরেছেন যে, কিয়ামত অতি অতি সন্নিকটে। আল্লাহ আমাদের হিফাজত করুন।

আপনি এখনো নামাজ পড়ছেন না? মসজিদে যাব যাব করেও যাওয়া হচ্ছে না? শুক্রবার জুম্মার নামাজ পড়েই ভেবে রাখছেন আপনার জান্নাত কনফার্ম?  তওবা করে করেও করা হচ্ছে না?

প্রিয় পাঠক, মৃত্যু এক সেকেন্ডও সময় দিবে না আপনাকে। হঠাৎ এসেই আপনাকে নিয়ে যাবে অন্ধকার কবরে। হয়তো তওবা করারও সুযোগ পাবেন না। সো প্লিজ আমার ভাইয়েরা, আমার বোনেরা নিজেকে নিয়ে ভাবুন। ফিরে আসুন রবের পথে।

Leave a Comment