রানী এলিজাবেথ বাইডেনের সাথে সাক্ষাত করবেন

যুক্তরাজ্যের দ্বিতীয় রানী দ্বিতীয় এলিজাবেথ এই মাসে সফররত মার্কিন রাষ্ট্রপতি জো বাইডেনের সাথে সাক্ষাত করবেন। বার্কিংহাম প্যালেসের বরাত দিয়ে বার্তা সংস্থা এএফপি জানিয়েছে।

জি-৭ সম্মেলনটি যুক্তরাজ্যে অনুষ্ঠিত হতে চলেছে। বিডেন সম্মেলনে যোগ দেবেন। সম্মেলনে অংশ নেওয়ার পরে, রানী এলিজাবেথ ১৩ জুন বাইডেনের সাথে সাক্ষাত করবেন। বৃহস্পতিবার বাকিংহাম প্যালেস এক ঘোষণায় এ কথা জানিয়েছেন।
বাকিংহাম প্যালেসের মতে, রানী এলিজাবেথ মার্কিন লন্ডনের উইন্ডসর ক্যাসলে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের পাশাপাশি দেশের প্রথম মহিলা জিল বাইডেনের সাথে বৈঠক করবেন।

২০২০ সালের মার্চ মাসে যুক্তরাজ্যে প্রথম করোনারি হার্ট ডিজিজ ছড়িয়ে পড়ার পর থেকে ৯৫ বছর বয়সী রানী এলিজাবেথ বেশিরভাগ সময় উইন্ডসর ক্যাসলে বসবাস করেছেন , তিনি ইতিমধ্যে দুটি ডোজ করোনার টীকা নিয়েছেন।

করোনার কারণে, রানী এলিজাবেথ তার বেশিরভাগ সভা এবং বিদেশী রাষ্ট্রদূতসহ অন্যদের সাথে সাক্ষাত্কারের ভার্চুয়ালাইজিং করে আসছেন। তবে তিনি জো বিডেন এবং জিল বাইডেনের সাথে সাক্ষাত করবেন।

৯ ই এপ্রিল, রানী এলিজাবেথের স্বামী প্রিন্স ফিলিপ ৯৯ বছর বয়সে মারা গেলেন। তাঁর জানাজায় রানিকে প্রকাশ্যে দেখা গিয়েছিল। তারপরে সংসদের ১১ ই মে অধিবেশন শুরুর সময় তাকে রাষ্ট্রীয় আনুষ্ঠানিকতায় জনসমক্ষে দেখা গিয়েছিল।
বিডেন গত জানুয়ারিতে মার্কিন রাষ্ট্রপতির পদ গ্রহণ করেছিলেন। রাষ্ট্রপতি পদ গ্রহণের পর থেকে তিনি জি–সম্মেলনে অংশ নিতে যুক্তরাজ্যে প্রথম বিদেশ সফর করছেন। তিনি ব্রাসেলস এবং জেনেভাও যাবেন। বিডেন ১৬ জুন জেনেভায় রাশিয়ার রাষ্ট্রপতি ভ্লাদিমির পুতিনের সাথে সাক্ষাত করবেন।

Leave a Comment

betvisa