রাজধানীতে প্রচুর বৃষ্টিপাতে তলিয়ে গেছে অধিকাংশ রাস্তা

আবহাওয়া অফিস জানিয়েছে, সকাল টা থেকে সকাল ৯ টা পর্যন্ত রাজধানী ঢাকায় ভারী বৃষ্টি হয়েছে। তারা আরও নিশ্চিত করেছেন যে ঢাকায় দুপুর বারোটা পর্যন্ত অবিরাম বৃষ্টিপাত হবে। এদিকে, সকালের বৃষ্টিতে রাজধানীর বেশিরভাগ অঞ্চলে মহাসড়ক এবং এলিগুলি ডুবে গেছে। ফলস্বরূপ, অফিসে যাওয়া যাত্রীদের প্রচুর অসুবিধায় পড়তে হয়েছিল।


আবহাওয়াবিদ আফতাব উদ্দিন জানান, ঢাকা, ময়মনসিংহ ও খুলনাসহ দেশের বেশ কয়েকটি জায়গায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এছাড়া রাজশাহী ও রংপুরের কয়েকটি এলাকায় হালকা ও মাঝারি বৃষ্টি পড়বে। ঢাকায় দুপুর অবধি বৃষ্টি অব্যাহত থাকবে।

কাজিপাড়া এলাকার রাস্তায় বৃষ্টির জল, ইতিমধ্যে বৃষ্টিপাতের পরিমাণ, আবহাওয়া অফিসের ডিউটি ​​সহকারী মো। খলিলুর রহমান জানান, সকাল 8 টা থেকে সকাল ৯ টা পর্যন্ত একা ঢাকায় ৮৫ মিমি বৃষ্টি হয়েছে। সারা দেশে কতটা বৃষ্টিপাত পড়েছে তা তারা পরে জানাতে সক্ষম হবে।

সকালে বৃষ্টি শুরু হওয়ার পরে উত্তরা, মিরপুর, বসুন্ধরা আবাসিক, রাজাবাজার, গ্রিন রোড, রোকেয়া সরণির একটি বিরাট অংশ এবং মোহাম্মদপুরের বেশ কয়েকটি এলাকায় জমে জলের সঞ্চার হয়েছিল। ফলে অফিসে যাওয়া যাত্রীরা দুর্ভোগে পড়ে যান।

মিরপুরের বাসিন্দা ব্যাংকের কর্মকর্তা রায়হান বলেছিলেন, ‘বৃষ্টি হলেও আমাদের আটকে যেতে হবে। বাড়ি থেকে বের হয়ে মূল রাস্তায় বের হওয়ার কোনও সুযোগ নেই। আশেপাশের সমস্ত গলিতে জল এবং জল। জল কমে গেলে আমি অফিসে বাইরে যেতে পারব। ‘

উত্তরার রাশেদুল হাসান বলেছিলেন, ‘এবার বর্ষা মৌসুমে সবচেয়ে ভারী বৃষ্টি হবে বলে মনে হয়েছিল। আমরা জল জমে অভ্যস্ত। কিন্তু এই হয়রানির শেষ কোথায়? বর্ষাকালে বৃষ্টি হবে। তবে পানির নয়, স্থায়ী সমাধান প্রয়োজন। ‘

Leave a Comment