রাজধানীতে কালবৈশাখী ঝড়

দিনভর তীব্র উত্তাপের পরে, বুধবার (২১ এপ্রিল) রাত সাড়ে দশটায় ধুলো মেঘের সাথে রাজধানীতে প্রবল বাতাস বইতে শুরু করে। তারপরে ঠান্ডা বাতাসের প্রবাহের সাথে কোথাও কোথাও বৃষ্টি শুরু হয়েছিল। আবহাওয়া অধিদফতর জানিয়েছে, বৃষ্টিপাতের ফলে তাপ কমবে।

এদিকে আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেটে অস্থায়ী দমকা বা ঝড়ো হাওয়া হতে পারে। কোথাও ছড়িয়ে ছিটিয়ে থাকা শিলাবৃষ্টিও হতে পারে। এটি সারাদেশে দিন ও রাতের তাপমাত্রাকে কিছুটা কমিয়ে দিতে পারে।

আবহাওয়া অধিদফতর সূত্রে জানা গেছে, বুধবার সীতাকুণ্ড, নোয়াখালী, ফেনী, রাঙ্গামাটি, মৌলভীবাজার, রাজশাহী ও পাবনা বিভাগ, ঢাকা, খুলনা ও বরিশাল বিভাগে হালকা থেকে মাঝারি ধরনের তাপ প্রবাহ বিরাজ করছে। এটি পরের 24 ঘন্টা হ্রাস পেতে পারে।

আবহাওয়া অধিদফতর আরও বলেছে যে পশ্চিমা হালকা চাপের বৃদ্ধি পশ্চিমবঙ্গ এবং এর আশেপাশের অঞ্চলে। বর্ধিত অংশ উত্তর উপসাগর পর্যন্ত প্রসারিত। ফলস্বরূপ, রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেটে কয়েকটি জায়গায় অস্থায়ী দমকা হাওয়া বা বজ্র সহ বৃষ্টি হচ্ছে। কোথাও ছড়িয়ে ছিটিয়ে থাকা শিলাবৃষ্টিও হতে পারে। দিন ও রাতের তাপমাত্রা সারাদেশে কিছুটা কমতে পারে।

Leave a Comment

betvisa