রাজধানীতে এসএসসি পরীক্ষার্থীদের সময় নিয়ে বের হতে অনুরোধ

আগামীকাল বৃহস্পতিবার শুরু হতে যাওয়া এসএসসি, এসএসসি (ভোকেশনাল), দাখিল ও দাখিল (ভোকেশনাল) পরীক্ষার কেন্দ্রগুলোতে সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে পরীক্ষা নিশ্চিত করতে কেন্দ্রের ২০০ গজের মধ্যে পরীক্ষার্থী ছাড়া জনসাধারণের প্রবেশে নিষেধাজ্ঞা আরোপ করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

আজ বুধবার ডিএমপি কমিশনার মোহা.শফিকুল ইসলাম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বলা হয়, এ নিষেধাজ্ঞা বৃহস্পতিবার থেকে পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার দিনগুলোতে বলবৎ থাকবে।

পরীক্ষার্থীদের অতিরিক্ত সময় নিয়ে বের হতে হবে
বিআরটি (বাস র‍্যাপিড ট্রানজিট) প্রকল্পের চলমান কাজ ও ভারী বৃষ্টিপাতের কারণে এসএসসি পরীক্ষার্থী এবং গাজীপুর ও বিমানবন্দর গমনকারী যাত্রীদের অতিরিক্ত সময় হাতে নিয়ে বের হওয়ার অনুরোধ জানিয়েছে ডিএমপির ট্রাফিক বিভাগ।

ট্রাফিক উত্তরা বিভাগের পক্ষ থেকে জানানো হয়, ঢাকার অদূরে টঙ্গী এলাকায় বিআরটি প্রকল্পের কাজ চলছে। এ ছাড়া বর্তমানে ভারী বৃষ্টিপাতে টঙ্গী স্টেশন রোড, মুন্নুগেট, মিলগেট, চেরাগ আলী মার্কেটসহ গাজীপুরের মূল সড়কের অনেক স্থানে ছোট-বড় অনেক গর্তের সৃষ্টি হওয়ায় জলাবদ্ধতার সৃষ্টি হচ্ছে। সেই সঙ্গে বিমানবন্দর এলাকায় চলমান বিআরটি প্রকল্পের কাজের জন্য তিন লেনে গাড়ি চলাচল বন্ধ থাকায় এবং বৈরী আবহাওয়ার কারণে সড়কে তীব্র যানজট দেখা দিয়েছে। তাই বৃহস্পতিবার শুরু হওয়া এসএসসি ও সমমানের পরীক্ষার্থীদের নির্দিষ্ট সময়ের অতিরিক্ত সময় হাতে নিয়ে পরীক্ষাকেন্দ্রের উদ্দেশে যাত্রা করতে অনুরোধ করা হয়েছে। এ ছাড়া উত্তরা, বিমানবন্দর, টঙ্গী, গাজীপুরগামী যাত্রীদের পর্যাপ্ত সময় হাতে নিয়ে সড়কে চলাচল করতেও বলা হয়।

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরগামী যাত্রীদের লা মেরিডিয়ান হোটেল ও কাওলা অতিক্রম করার পর অবশ্যই বাঁ লেন ব্যবহার করার জন্য বিশেষভাবে অনুরোধ করা হচ্ছে।

By নিজস্ব প্রতিবেদক

রংপুরের অল্প সময়ে গড়ে ওঠা পপুলার অনলাইন পর্টাল রংপুর ডেইলী যেখানে আমরা আমাদের জীবনের সাথে বাস্তবঘনিষ্ট আপডেট সংবাদ সর্বদা পাবলিশ করি। সর্বদা আপডেট পেতে আমাদের পর্টালটি নিয়মিত ভিজিট করুন।

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *