রংপুর বিভাগে করোনায় ৮ জনের মৃত্যু

রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে

রংপুর বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত আরও আটজনের মৃত্যু হয়েছে। এর মধ্যে দিনাজপুরের তিনজন, ঠাকুরগাঁওয়ে ৩, রংপুরের ১ এবং কুড়িগ্রামের ১ জন রয়েছেন। এ নিয়ে রংপুর বিভাগে করোনায় মৃত্যুর সংখ্যা বেড়ে ৪৬১ জনে দাঁড়িয়েছে।একই সময়ে বিভাগের আট জেলায় নতুন করে ২৫৭ জন শনাক্ত হয়েছেন।

সুস্থ হয়েছেন ৯৩ জন রোগী। বিভাগে বর্তমানে করোনা শনাক্ত হওয়ার সংখ্যা ২২ হাজার ৯৫ জনে দাঁড়িয়েছে। এদের মধ্যে সুস্থ হয়েছেন ১৮ হাজার ৮৩৮ জন।সোমবার (২১ জুন) বিকেলে রংপুর বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের ভারপ্রাপ্ত পরিচালক আবু মো. জাকিরুল ইসলাম এসব তথ্য নিশ্চিত করেছেন।স্বাস্থ্য পরিচালকের কার্যালয় সূত্রে জানা গেছে, রোববার (২০ জুন) বিভাগের আট জেলার ৬৬০ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে শনাক্ত হওয়া ২৫৭ জনের মধ্যে দিনাজপুর জেলার ১২৩ জন, ঠাকুরগাঁওয়ের ৭৭, কুড়িগ্রামের ২২, গাইবান্ধার ১২, রংপুরের ১২, নীলফামারীর ৫, পঞ্চগড়ের ৫, লালমনিরহাটের ১ জন রয়েছেন।

বিভাগে করোনাভাইরাসে রোববার পর্যন্ত দিনাজপুুর জেলায় ৭ হাজার ৬৬ জন আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা ১৬৮ জনে রয়েছে। রংপুর জেলায় ৫ হাজার ৪০৯ জন আক্রান্ত ও মৃত্যু হয়েছে ১০৬ জনের। ঠাকুরগাঁও জেলায় ২ হাজার ৪১০ জন আক্রান্ত ও ৬০ জনের মৃত্যু, গাইবান্ধা জেলায় ১ হাজার ৮৮২ জন আক্রান্ত ও ২৩ জনের মৃত্যু হয়েছে।এছাড়াও নীলফামারী জেলায় ১ হাজার ৬৮০ জন আক্রান্ত ও ৩৮ জনের মৃত্যু, কুড়িগ্রাম জেলায় ১ হাজার ৪৬৩ জন আক্রান্ত ও ২৭ জনের মৃত্যু, লালমনিরহাট জেলায় ১ হাজার ২৮৯ জন আক্রান্ত ও ১৯ জনের মৃত্যু এবং পঞ্চগড় জেলায় ৮৯৬ জন আক্রান্ত ও ২০ জনের মৃত্যু হয়েছে।করোনার সংক্রমণ প্রতিরোধে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানিয়েছেন বিভাগীয় স্বাস্থ্য পরিচালক (ভারপ্রাপ্ত) ডা. আবু মো. জাকিরুল ইসলাম। তিনি বলেন, করোনার শুরু থেকে রোববার পর্যন্ত বিভাগে ১ লাখ ৪৪ হাজার ২৩৩ জনের নমুনা পরীক্ষা করে ২২ হাজার ৯৫ জন শনাক্ত হয়েছেন।

By নিজস্ব প্রতিবেদক

রংপুরের অল্প সময়ে গড়ে ওঠা পপুলার অনলাইন পর্টাল রংপুর ডেইলী যেখানে আমরা আমাদের জীবনের সাথে বাস্তবঘনিষ্ট আপডেট সংবাদ সর্বদা পাবলিশ করি। সর্বদা আপডেট পেতে আমাদের পর্টালটি নিয়মিত ভিজিট করুন।

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *