রংপুরে নিষিদ্ধ জঙ্গি সংগঠন ‘আনসার আল ইসলাম’ এর ২ সক্রিয় সদস্য গ্রেফতার

রংপুর র‌্যাব-১৩ এর জঙ্গি দমন সেল গোপন সংবাদের ভিত্তিতে কুড়িগ্রাম পৌরসভার সবুজপাড়া ও কুড়িগ্রাম জেলার উলিপুর পৌরসভার নারকেলবাড়ী এলাকায় অভিযান পরিচালনা করে নিষিদ্ধ জঙ্গি সংগঠন ‘আনসার আল ইসলাম’ এর সক্রিয় সদস্য মোঃ আব্দুল কাদের সালমান (২৫) ও মোঃ মিনহাজুল ইসলাম (২১), কে গতকাল মঙ্গলবার রাতে গ্রেফতার করেছে।

সহকারী পরিচালক (মিডিয়া) মাহমুদ বশির আহমেদ গতকাল বুধবার সন্ধায় এক প্রেস বার্তায় জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, বেশ কিছুদিন যাবত অনলাইনে সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠন “আনসার আল ইসলাম” এর মতাদর্শন প্রচার-প্রচারোনার মাধ্যমে সংগঠনের জন্য সদস্য সংগ্রহ, চাঁদা উত্তোলন করে আসছে বলে জানায়।

অনলাইন ভিত্তিক বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে সে কোমলমতি তরুণ ও যুবকদের টার্গেট করে জঙ্গিবাদে উদ্বুদ্ধ ও জঙ্গি ভাবধারা প্রচার করত বলে জানা যায়। উগ্রবাদে উদ্বুদ্ধ করার জন্য সামাজিক যোগাযোগ মাধ্যম এ্যাকাউন্ট থেকে উগ্রবাদ সম্পর্কিত বিভিন্ন লেখা প্রচার করে।

গ্রেফতারকৃত আসামীদ্বয়ের কাছ থেকে উগ্রবাদী বই, জঙ্গিবাদে প্রচারণার কাজে ব্যবহৃত মোবাইল ফোন, সিম, মোমেরীকার্ড, বিভিন্ন সামাজিক মাধ্যমে তার পোস্টকৃত উগ্রবাদী লিফলেট ও জঙ্গী কার্যক্রমে জড়িত অন্যান্য ব্যক্তিদের সাথে যোগাযোগ এর স্ক্রীনশট উদ্ধার করা হয়েছে। গেস্খফতার কৃতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

By নিজস্ব প্রতিবেদক

রংপুরের অল্প সময়ে গড়ে ওঠা পপুলার অনলাইন পর্টাল রংপুর ডেইলী যেখানে আমরা আমাদের জীবনের সাথে বাস্তবঘনিষ্ট আপডেট সংবাদ সর্বদা পাবলিশ করি। সর্বদা আপডেট পেতে আমাদের পর্টালটি নিয়মিত ভিজিট করুন।

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *