রংপুরে একদিনে আরও ১৪ জনের মৃত্যু, শনাক্ত ৬০৫

রাজশাহী মেডিকেল কলেজে ২৪ ঘন্টায় ১৫ জন মারা যায়রাজশাহী মেডিকেল কলেজে ২৪ ঘন্টায় ১৫ জন মারা যায়

রংপুর বিভাগে করোনায় একদিনে নতুন করে আরও ১৪ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে করোনা শনাক্ত হয়েছে ৬০৫ জনের। বিভাগে করোনা শনাক্তের হার ৩১ দশমিক ৮৪ শতাংশ।

মঙ্গলবার (১৩ জুলাই) দুপুরে এসব তথ্য নিশ্চিত করেন রংপুর বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের ভারপ্রাপ্ত পরিচালক আবু মো. জাকিরুল ইসলাম।

তিনি বলেন, মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে ঠাকুরগাঁও জেলায় সর্বোচ্চ ৭ জনের মৃত্যু হয়েছে। এ ছাড়া দিনাজপুরে ৩ জন, রংপুরে ২ জন, নীলফামারী ও গাইবান্ধায় ১ জন করে রয়েছেন।

বিভাগীয় স্বাস্থ্য অধিদফতর সূত্রে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৯০০ জনের নমুনা পরীক্ষা হয়েছে। নতুন শনাক্ত হওয়া ৬০৫ জনের মধ্যে দিনাজপুর জেলায় ১৩৮ জন, ঠাকুরগাঁওয়ে ৯৪ জন, নীলফামারীতে ৮১ জন, লালমনিরহাটে ১৭ জন, গাইবান্ধায় ৫৫ জন, রংপুরে ৯৮ জন ও পঞ্চগড় ও কুড়িগ্রামে ৬১ জন করে রয়েছেন। এ নিয়ে বিভাগে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়াল ৩৩ হাজার ৯৩৪। একই সময়ে বিভাগে গত ২৪ ঘণ্টায় ৫৮৭ জন সুস্থ হয়েছেন।

করোনায় ১৪ জনের মৃত্যু নিয়ে বিভাগে মোট ৬৮৫ জনের মৃত্যু হলো। এর মধ্যে দিনাজপুর জেলায় সর্বোচ্চ ২৩২ জন মারা গেছেন। অন্যদের মধ্যে রংপুরে ১৩৬ জন, ঠাকুরগাঁওয়ে ১২৭ জন, পঞ্চগড়ে ৩৩ জন, নীলফামারীতে ৪৬ জন, লালমনিরহাটে ৪৩ জন, কুড়িগ্রামে ৩৫ জন ও গাইবান্ধায় ৩৩ জন রয়েছেন।

সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানিয়ে বিভাগীয় স্বাস্থ্য পরিচালক (ভারপ্রাপ্ত) ডা. আবু মো. জাকিরুল ইসলাম বলেন, সরকার ঘোষিত বিধিনিষেধ মেনে চলার বিকল্প নেই। বর্তমান পরিস্থিতিতে বাধ্যতামূলকভাবে মাস্ক পরা নিশ্চিত করতে হবে। না হলে পরিস্থিতি আরও ভয়াবহ হতে পারে বলে তিনি শঙ্কা প্রকাশ করেছেন।

By নিজস্ব প্রতিবেদক

রংপুরের অল্প সময়ে গড়ে ওঠা পপুলার অনলাইন পর্টাল রংপুর ডেইলী যেখানে আমরা আমাদের জীবনের সাথে বাস্তবঘনিষ্ট আপডেট সংবাদ সর্বদা পাবলিশ করি। সর্বদা আপডেট পেতে আমাদের পর্টালটি নিয়মিত ভিজিট করুন।

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *