ম্যাজিক্যাল মোস্তাফিজে ঐতিহাসিক সিরিজ জয়

ম্যাজিক্যাল মোস্তাফিজে ঐতিহাসিক সিরিজ জয়

কোনো উইকেট পাননি। কিন্তু মোস্তাফিজুর রহমান তার বোলিংয়ের মায়াজাল ছড়ালেন ঠিকই। ‘কাটার মাস্টার’র ম্যাজিক্যাল বোলিংয়েই ১২৭ রানের পুঁজি নিয়ে জয় তুলে নিল বাংলাদেশ। অস্ট্রেলিয়ার বিপক্ষে ইতিহাস গড়ে সিরিজ জিতল মাহমুদউল্লাহ রিয়াদের দল।

মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে শুক্রবার সিরিজের তৃতীয় টি-টোয়েন্টিতে ১০ রানে জয় তুলে নেয় টাইগাররা। ১২৮ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ৪ উইকেটে ১১৭ রান করতে পারে অতিথিরা।

অজিদের বিপক্ষে টি-টোয়েন্টি তো বটেই, যে কোনো ফরম্যাটেই এটি বাংলাদেশের প্রথম সিরিজ জয়। টি-টোয়েন্টিতে দুই দলের প্রথম দ্বিপাক্ষিক সিরিজ ছিল এটি।

শেষ দুই ম্যাচ এখন রূপ নিল আনুষ্ঠানিকতায়। অবশ্য বাংলাদেশের সামনে সুযোগ অজিদের হোয়াইটওয়াশ করার। প্রথম টি-টোয়েন্টি ২৩ রানে জয় তুলে নিয়েছিল বাংলাদেশ। দ্বিতীয় ম্যাচে ৫ উইকেটে জয় পায় টাইগাররা।

প্রথম দুই ম্যাচের তুলনায় এদিন অজিরা লড়াই জমিয়ে তুলেছিল। শেষ ৪ ওভারে ৭ উইকেট হাতে রেখে ৩৮ রান দরকার ছিল দলটির। তবে মোস্তাফিজুর রহমানের ম্যাজিক্যাল বোলিংয়ে হার মানতে হয়েছে সফরকারীদের।

১৮তম ওভারে অজিদের পক্ষে দলীয় সর্বোচ্চ ৫১ রান করা মিচেল মার্শকে তুলে নেন শরিফুল। ওই ওভারে অজিরা ১১ রান তুললে শেষ ১২ বলে ২৩ রানের সমীকরণ দাঁড়ায় দলটির সামনে।

এ অবস্থায় ১৯তম ওভারে মাত্র ১ রান খরচ করে ম্যাচ বাংলাদেশের পক্ষে নিয়ে আসেন মোস্তাফিজ। ৪ ওভার বোলিং করে কোনো উইকেট না পেলেও মাত্র ৯ রান করেছেন তিনি। সর্বাধিক ২ উইকেট নিয়েছেন শরিফুল। ১টি করে উইকেট নিয়েছেন নাসুম আহমেদ ও সাকিব আল হাসান।

এর আগে টস জিতে ব্যাটিংয়ে নেমে মাহমুদউল্লাহর ফিফটিতে ৯ উইকেটে ১২৭ রানের পুঁজি গড়ে বাংলাদেশ। মাহমুদউল্লাহ ৫৩ বলে ৪ চারে ৫২ রান করেন। এ ছাড়া সাকিব ২৬, আফিফ হোসেন ১৯ ও নুরুল হাসান সোহান ১১ রান করেন।

বোলিংয়ে অজিদের পক্ষে অভিষেকেই হ্যাটট্রিক করেন নাথান এলিস। ৩ উইকেট নিয়ে তিনিই সবচেয়ে সফল। ২টি করে উইকেট নিয়েছেন জস হ্যাজলউড ও অ্যাডাম জাম্পা।

ম্যাচসেরা হয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ।

By নিজস্ব প্রতিবেদক

রংপুরের অল্প সময়ে গড়ে ওঠা পপুলার অনলাইন পর্টাল রংপুর ডেইলী যেখানে আমরা আমাদের জীবনের সাথে বাস্তবঘনিষ্ট আপডেট সংবাদ সর্বদা পাবলিশ করি। সর্বদা আপডেট পেতে আমাদের পর্টালটি নিয়মিত ভিজিট করুন।

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *