মোক কাইও এ্যাখান হুইল চেয়ার দিবেন বাহে

মোক (আমাক) কাইও (কউ) এ্যাখান (একটা) হুইল চেয়ারর দিবন বাহে? বাশলি (প্যারালাইসিস) হয়া (হয়) আড়াই বছর থাকি (থক) বিছনাত (বিছানায়) পড়ি (পড়)। ঘর-বাহির হবার পাং না (পাই না)। যট (যখান) বস থায় (রাখ) স্যাট (সখান) সারাদিন বসি (বস) থাকাং (থাকি)। এ্যাখান (একটা) হুইল চয়ার হইল (হল) বাকি কয়টা দিন ঘর-বাহির হয়া (হয়) আলা-বাতাস খাবার পানুং (পলাম) হয়।

কানা জড়িত কন্ঠ এ ভাবই কথাগুলা বললন, প্যারালাইসিস রাগ আক্রাÍ ফুলবাড়ী উপজলার সদর ইউনিয়নর চদ্রখানা কদমতলা গ্রামর মত বাহার উদ্দিনর ছল কাশম আলী (৭৬)। আড়াই বছর আগ প্যারালাইসিস রাগ আক্রাÍ হয় তার দুটি পঁা অচল হয় যায়। সই থক বিছানায় পড় আছন তিনি। গরীব অসহায় পরিবার একটি হুইল চয়ার কনার সামর্থ্য না থাকায় গত আড়াই বছর ধর সুস্ বদ্ধক ধরাধরি কর ঘর থক বাইর বর কর চয়ার বসায় দিল সখানই তার সারাদিন কাট যায়।

অসুস্ বদ্ধর চলাফরার জন্য সমাজর বিত্তবানদও কাছ একটি হুইল চয়ারর আকুতি জানান কাশম আলী ও তার পরিবার। কাশম আলীর ছল চা বিক্রতা তাজুল ইসলাম জানান, কান রকমই রাস্তার মাড় চা বিক্রি কর যা আয় হয় তা দিয় কান রকম আট সদস্যর পরিবারর খরচ চল। তার উপর বাবার চিকিৎসা ও ঔষধপত্র। হুইল চয়ার কনার সামর্থ আমাদর নাই। তাই সমাজর কান দানশীল বিত্তবান, মহৎ ব্যক্তি বা প্রতিষ্ঠান যদি আমার বাবাক একটি হুইল চয়ার দান করতা তাহল চিরকতজ্ঞ থাকতাম।

Leave a Comment