মেকাপের জিনিসের নাম এবং ব্যবহার বিধি

মেকাপের জিনিসের নাম এবং ব্যবহার বিধি

মেকাপ একটি জিনিসপত্র যা ব্যবহার করে মুখের সৌন্দর্য উত্থান করা যায়। মেকাপের ব্যবহৃত বিভিন্ন উপাদানগুলির নাম এবং তাদের ব্যবহার বিধি নিচে দেওয়া হলো:

ফাউন্ডেশন: ফাউন্ডেশন হলো মুখের রঙের উপর মোটা একটি স্তর প্রদান করার জন্য ব্যবহৃত হয়। এটি ত্বকের রঙ সমান করে আমাদের চেহারাকে একটি মস্তুল্য মুখপটে পরিণত করে। এটিকে আপনার উদ্দেশ্য অনুযায়ী উঠাতে পারেন। আপনি এটি আঙ্গুলের সাহায্যে বা একটি ব্রাশ ব্যবহার করে প্রয়োগ করতে পারেন।

কণ্টার: কণ্টার মেকাপের জন্য ব্যবহৃত হয় এমনকি ত্বকের রঙের বিশেষ অংশ উঠানোর জন্য। এটি আপনার চোখের কাছে ব্যবহার করা হয় যাতে তা আপনার আকর্ষনীয় করে তুলতে পারে। এটিকে মুখের বিভিন্ন অংশে প্রয়োগ করা যায়, যেমন মাথা, কালো দাগ ও আঙুলের উপর।

আইলাইনার: আইলাইনার ব্যবহার করে আপনি আপনার চোখের দৃশ্যতা বাড়াতে পারেন। এটি মার্কার এবং পেন্সিল রুপে পাওয়া যায়। আপনি এটি ব্যবহার করে আইলাইন খিসের ধারণা দেওয়া যায় যেখানে আপনি চোখের সাহায্যে সৌন্দর্য উত্থান করতে পারেন।

লিপস্টিক: লিপস্টিক হলো আপনার ঠোঁটের রং উঠাতে ব্যবহৃত হয়। এটি আপনার চোখের সাথে মিশে যাওয়ার চেষ্টা করতে পারে যাতে চোখ বা ঠোঁট বিশেষ সৌন্দর্য উত্থান করে।

ব্রাশ ও স্পঞ্জ: ব্রাশ ও স্পঞ্জ মেকাপ অ্যাপ্লিকেশনের জন্য ব্যবহৃত হয়। ব্রাশ আপনার মুখের সমস্ত উপাদান বিতরণ করতে সাহায্য করে এবং স্পঞ্জ হলো একটি মস্তুল্য উপাদান যা প্রতিষ্ঠান বা পাউডার লাগানোর জন্য ব্যবহৃত হয়।

এগুলি মাত্র কয়েকটি উদাহরণ, এখানে আরও অনেক বিভিন্ন উপাদান আছে যা মেকাপের জন্য ব্যবহার করা হয়। মেকাপ ব্যবহার করার আগে, আপনি সঠিক মেকাপ রুটিন পালন করার জন্য একটি প্রিমার বা মুখের পরিস্কার করার পদ্ধতি ব্যবহার করতে পারেন। আরোও গুরুত্বপূর্ণ হলো মেকাপ প্রোডাক্টগুলি প্রদানকারীর নির্দেশিকা বা প্রোডাক্টের প্যাকেটে রয়েছে বা ওয়েবসাইটে তাদের ব্যবহার বিধি পরহর করা।

আপনার জন্য আরও কিছু মেকাপ পণ্যের নাম এবং ব্যবহার বিধি নিচে দেওয়া হলো:

কনসিলার: কনসিলার হলো দাগ, ব্রণ, একই রঙের চোখের আশেপাশের দাগ এবং অন্যান্য অসম্পূর্ণতা সমাপ্ত করার জন্য ব্যবহৃত হয়। এটি মুখের বিভিন্ন অংশে প্রয়োগ করা যায়, যেমন চোখের নিচের দিকে, মাথার চারপাশে এবং মুখের অন্যান্য অংশে।

ব্রো পেন্সিল: ব্রো পেন্সিল হলো চোখের ব্রো সম্পূর্ণ করার জন্য ব্যবহৃত হয়। এটি আপনার চোখের ব্রো শেপ সাধারণত বানানোর জন্য ব্যবহার করা হয়। ব্রো পেন্সিলটি ব্রো এলাকায় সমতল করার জন্য উঠায়।

ব্রনজার: ব্রনজার হলো ত্বকের প্রকাশিত চাপ কমাতে এবং ত্বকের রঙকে ইকলাইব্রিয়াম করার জন্য ব্যবহৃত হয়। এটি স্কিনকেয়ার বা বালিশ আরাম দেয় এবং স্কিনটি আকর্ষণীয়ভাবে উজ্জ্বল করে।

আইশ্যাডো: আইশ্যাডো হলো চোখের পালটা বা সোমুহের জন্য ব্যবহৃত হয়। এটি চোখের মেকাপ আর্টিস্ট করার জন্য একটি পছন্দসই পণ্য। আইশ্যাডো পালটা করতে আপনি আপনার ইচ্ছামত রঙ ব্যবহার করতে পারেন।

লিপ লাইনার: লিপ লাইনার হলো ঠোঁটের কিনারা সমাপ্ত করার জন্য একটি পেন্সিল বা পেন। এটি ঠোঁটের আকার সুন্দর করে তুলতে ব্যবহৃত হয় এবং লিপস্টিকের বেশিরভাগ লাইনার হিসাবে ব্যবহার করা হয়।

প্রতিটি পণ্যের ব্যবহার বিধি সম্পর্কে আপনি সবসময় উপাদানটি প্রদানকারীর নির্দেশিকা অনুসরণ করতে পারেন যা অধিকাংশ প্রোডাক্টের সাথে সরিয়ে থাকে।

By নিজস্ব প্রতিবেদক

রংপুরের অল্প সময়ে গড়ে ওঠা পপুলার অনলাইন পর্টাল রংপুর ডেইলী যেখানে আমরা আমাদের জীবনের সাথে বাস্তবঘনিষ্ট আপডেট সংবাদ সর্বদা পাবলিশ করি। সর্বদা আপডেট পেতে আমাদের পর্টালটি নিয়মিত ভিজিট করুন।

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *