আরব আমিরাতের প্রেসিডেন্ট মারা গেছেন

মারা গেছেন আরব আমিরাতের প্রেসিডেন্ট

সংযুক্ত আরব আমিরাতের প্রেসিডেন্ট এবং আবুধাবির শাসক শেখ খলিফা বিন জায়েদ আল নাহিয়ান মারা গেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৩ বছর।

আমিরাতের সরকারি বার্তা সংস্থা এক বিবৃতিতে জানায়, ‘সংযুক্ত আরব আমিরাতের রাষ্ট্রপতি শেখ খলিফা বিন জায়েদ আল নাহিয়ানের মৃত্যুতে আমিরাতের জনগণ, আরব ও ইসলামিক জাতি এবং বিশ্ববাসীকে সমবেদনা জানিয়েছে রাষ্ট্রপতি বিষয়ক মন্ত্রণালয়।’

শেখ খলিফা বিন জায়েদ আল নাহিয়ান ২০০৪ সালের ৩ নভেম্বর থেকে আরব আমিরাতের প্রেসিডেন্ট এবং আবুধাবির শাসকের দায়িত্বে ছিলেন।

তার জন্ম ১৯৪৮ সালে। শেখ খলিফা আমিরাতের প্রথম প্রেসিডেন্ট শেখ জায়েদ বিন সুলতান আল নাহিয়ানের বড় পুত্র। বাবার মৃত্যুুর পরপরই প্রেসিডেন্ট নির্বাচিত হন তিনি। শেখ খলিফা আরব আমিরাতের দ্বিতীয় প্রেসিডেন্ট এবং রাজধানী আবুধাবির ষোড়শ শাসক ছিলেন।

 

আমিরাতে প্রেসিডেন্ট হওয়ার পর শেখ খলিফা ফেডারেল সরকার এবং আবুধাবি সরকার উভয়ের পুনর্গঠনের সভাপতিত্ব করেছেন। তার শাসনামলে দেশটির উন্নয়ন ত্বরান্বিত করার পাশাপাশি জনগণের মধ্যে শালীন জীবনযাপন নিশ্চিত করা হয়। আমিরাতের অধিবাসীদের প্রিয় ব্যক্তিত্ব ছিলেন শেখ খলিফা।

রংপুর ডেইলী রংপুরের সবচেয়ে আপডেট সংবাদ দেশ ও আন্তজার্তিক নিউজ প্রকাশে বাধ্য থাকিবে। রংপুরের সব রকমের নিউজ পেতে রংপুর ডেইলী ভিজিট করুন