মামুনুলের আবেদন, ইবাদত করার উপযোগী জায়গায় রাখার

হেফাজতে ইসলামের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব ও ঢাকা মহানগরীর সেক্রেটারি মাওলানা মামুনুল হক জায়গাটি উপাসনার উপযোগী রাখার জন্য আদালতে আবেদন করেছেন। রিমান্ড শুনানির সময় তিনি বিচারকের কাছে এই আবেদন করেন। সোমবার (১৯ এপ্রিল) রিমান্ড শুনানি শেষে মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত মামুনুলকে সাত দিনের রিমান্ড মঞ্জুর করেন।

রিমান্ড শুনানি শেষে মামুনুলের আইনজীবী সৈয়দ জয়নাল আবেদীন মেজবাহ এ তথ্য জানান। তিনি বলেন, এ সময় মাওলানা মামুনুল হক আদালতে বক্তব্য রাখার অনুমতি চেয়েছিলেন। অনুমতি নিয়ে মামুনুল হক বলেছিলেন, “আমি রমজানে নিয়মিত ইবাদত করি এবং রোজা রাখি। যেখানে আমাকে গতকাল (রবিবার) রাখা হয়েছিল এবং বেঁচে থাকার ইবাদত করার উপযুক্ত নয়। আমি আদালতের কাছে আমাকে ইবাদত করার উপযোগী জায়গায় রাখার আবেদন করছি।”

আদালত তখন বলেছিলেন, ‘আপনাকে ইবাদত করার উপযোগী জায়গায় রাখা হবে। আপনার কোনও ঝামেলা হবে না, ইবাদত করার বাধাগ্রস্ত হবে না। ’

আইনজীবী বলেন, মাওলানা মামুনুলের বিরুদ্ধে মসজিদ থেকে একজনকে অপসারণের আদেশ দেওয়ার অভিযোগ উঠেছে। অভিযোগ অভিযোগ করেছে যে তাকে উচ্ছেদ করার সময় ওই ব্যক্তির কাছ থেকে টাকা নেওয়া হয়েছিল। মূলত ওই ব্যক্তির সাথে এ জাতীয় কোনও ঘটনা ঘটেনি।

তিনি আদালতকে বলেছিলেন যে, মামুনুলকে রবিবার গ্রেপ্তারের পর পুলিশ কর্মকর্তারা দীর্ঘদিন ধরে জিজ্ঞাসাবাদ করেছিলেন। এজন্য তাকে রিমান্ড দেওয়ার দরকার নেই।

Leave a Comment

betvisa