মাইক হাতে ওসি আব্দুর রশিদ

মাইক হাতে ওসি আব্দুর রশিদমাইক হাতে ওসি আব্দুর রশিদ

পুলিশ বৈশ্বিক মহামারী করোনা সংকটে মানবিক ও সামাজিক কাজ করে মানুষের আস্থা ও ভালবাসা অর্জন করেছে।

করোনার সংক্রমণ রোধে সরকার ঘোষিত সীমিত লকডাউনে সচেতনতা বৃদ্ধি ও স্বাস্থ্যবিধি মানাতে রংপুরে নিজের লেখা গান ও কবিতা বাজিয়ে মাইকিং করে নগরবাসীকে সচেতন করছে মহানগর কোতোয়ালি থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুর রশিদ।

এ সময় মাইকে করোনা সচেতনতা বৃদ্ধি নিয়ে নিয়ে নিজের লেখা ও সুর করা গান ও কবিতা বাজিয়ে নগরীর সুপারমার্কেট, জাহাজকোম্পানী,পায়রাচত্বর,শাপলাচত্বর, প্রেসক্লাবসহ বিভিন্ন এলাকায় সচেতনতা সৃষ্টির ক্যাম্পেইন চালান।মাইক হাতে তিনি নগরবাসীকে মাস্ক পরিধান, সামাজিক দূরত্ব বজায় রাখা, হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার করাসহ স্বাস্থ্যবিধি মেনে চলার উদাত্ত আহবান জানান। তাছাড়া পথচারীদের মধ্যে তিনি স্বাস্থ্যবিধি মেনে চলার আহবান জানান।

এদিকে রংপুরে বিভাগের আট জেলায় লাফিয়ে বাড়ছে করোনা সংক্রমণ।গত ৭ দিনে করোনায় আক্রান্ত হয়ে ৪৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে বিভাগে মারা গেলেন ৫শত১০ জন । এছাড়াও আক্রান্তের সংখ্যা এখন ২৫,৫০৭ জনে।

ওসির এমন উদ্যোগকে স্বাগত জানিয়েছে নগরবাসী।সাংবাদিক রফিকুল ইসলাম জানান,করোনা সংক্রমণ ঠেকাতে চলমান লকডাউনে ওসির এমন ক্যাম্পেইনে মানুষের মধ্যে সচেতনতা বাড়বে।এছাড়া তার নিজের লেখা গান,কবিতা শুনে মানুষ আরো বেশি সচেতন হবে বলেও আশা প্রকাশ করেন তিনি।

রংপুর মহানগর পুলিশের সহকারী উপ-পুলিশ কমিশনার (ডিবি এন্ড মিডিয়া) ফারুক আহমেদ জানান,সীমিত লকডাউনেঅন্যান্য যানবাহনের চলাচল নিয়ন্ত্রণ করা হচ্ছে শুধুমাত্র রিকশা ছাড়া। এছাড়া নগরজুড়ে লোকজনের অবাঞ্চিত ঘোরাঘুরি বন্ধ ও করোনা সচেতনতায় পুলিশ কাজ করছে।

By নিজস্ব প্রতিবেদক

রংপুরের অল্প সময়ে গড়ে ওঠা পপুলার অনলাইন পর্টাল রংপুর ডেইলী যেখানে আমরা আমাদের জীবনের সাথে বাস্তবঘনিষ্ট আপডেট সংবাদ সর্বদা পাবলিশ করি। সর্বদা আপডেট পেতে আমাদের পর্টালটি নিয়মিত ভিজিট করুন।

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *