মনোয়ার হোসেন ও অধ্যাপক আলীম উদ্দীন এর স্মরণে রংপুরে শোকসভা অনুষ্ঠিত

আজ শুক্রবার বিকেলে বিশিষ্ট সাহিত্যিক ও শিক্ষাবিদ অধ্যাপক মুহম্মদ আলীম উদ্দীন ও বিশিষ্ট নাট্যব্যক্তিত্ব মনোয়ার হোসেন এর স্মরণে শোকসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। জেলা শিল্পকলা একাডেমি হলরুমে রংপুর সাহিত্য-সংস্কৃতি পরিষদের আয়োজনে শোক সভায় ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

শোকসভায় রংপুর সাহিত্য-সংস্কৃতি পরিষদের সভাপতি স্বাত্বিক শাহ আল মারুফ এর সভাপতিত্বে প্রফেসর মোজাম্মেল হক, সাবেক এমপি এডভোকেট হোসনে আরা লুৎফা ডালিয়া, সাবেক যুগ্ম সচিব সুশান্ত চন্দ্র খা, বীরমুক্তিযোদ্ধা আকবর হোসেন, অধ্যক্ষ নজরুল ইসলাম হক্কানি, প্রফেসর আতাহার আলী খান, মনোয়ারা বেগম, মোশফেকা রাজ্জাক, ডাঃ মফিজুল ইসলাম মান্টু, বিপ্লব প্রসাদ, আনওয়ারুল ইসলাম রাজু, রাজনৈতিক ব্যক্তিত্ব আমজাদ হোসেন, আরপিএমপি উপ পুলিশ কমিশনার( এসবি) আবু বক্কর সিদ্দিক কেনা, শিক্ষক নেতা মাসুম হাসান, এডভোকেট রেজেকা সুলতানা ফেন্সি, লেখক রানা মাসুদ, এডভোকেট জোবায়দুল ইসলাম বুলেটসহ রংপুরের বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

এছাড়াও স্মৃতিচারণ করেন লালমনিরহাট সাহিত্য সংস্কৃতি সংসদ সভাপতি প্রকৌশলী দেলোয়ার হোসেন রংপুরী, লেখক ও সাংবাদিক আফতাব হোসেন, মামুন উর রশিদ, এএসএম হাবিবুর রহমান, সুনীল সরকার, তাজুল ইসলাম, মাহমুদা চৌধুরী, মৌচাক সম্পাদক রেজাউল করিম জীবন প্রমুখ। সঞ্চালোনা করেন মাহবুব হোসেন মারুফ ও আফিফা ইসরত চেতনা। শোকসভায় স্বাগত বক্তব্য রাখেন অনুষ্ঠান আহবায়ক প্রফেসর মোহাম্মদ শাহ আলম ও শুভেচ্ছা বক্তব্য রাখেন রংপুর সাহিত্য-সংস্কৃতি পরিষদের সাধারণ সম্পাদক এডভোকেট জাকিয়া সুলতানা চৈতি।

মরহুম বিশিষ্ট সাহিত্যিক ও শিক্ষাবিদ অধ্যাপক মুহম্মদ আলীম উদ্দীনের পরিবারের পক্ষে নিশাত নিগার করবী ও বিশিষ্ট নাট্যব্যক্তিত্ব মনোয়ার হোসেন এর পক্ষে আ স ম রওশন হাবিব। শোকসভার শুরুতেই প্রয়াত দুজনের রুহের মাগফেরাত কামনা করে দোয়া মোনাজাত করেন হাফেজ মোঃ আবু বক্কর সিদ্দিক।

Leave a Comment

betvisa